‘রিয়ালের বিপক্ষে হার পিএসজিকে গুঁড়িয়ে দিয়েছে’

অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন পূরণে দলে তারকার হাট বসিয়েও ফল পাচ্ছে না পিএসজি। চলতি মৌসুমে শেষ ষোলোয় দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে আসর থেকে তাদের বিদায় করে দিয়েছে রিয়াল মাদ্রিদ। সেই ক্ষত এখনও ভুলতে পারছেন না প্যারিসের দলটির মিডফিল্ডার মার্কো ভেরাত্তি। তার মতে, তাদের জন্য বড় আঘাত ছিল ওই হার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2022, 04:56 PM
Updated : 9 May 2022, 05:08 PM

ইউরোপ সেরার মঞ্চে প্রথম লেগে ১-০ গোলে এগিয়ে থাকা পিএসজি রিয়ালের মাঠে ফিরতি লেগেও ছিল দারুণ ছন্দে। এক পর্যায়ে লড়াইয়ে ২-০ তে এগিয়ে ছিল তারা।

এরপর ১৭ মিনিটের এক ঝড়ে পিএসজির স্বপ্ন গুঁড়িয়ে দেন করিম বেনজেমা। তার হ্যাটট্রিকে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে চলে যায় রিয়াল। পরে চেলসি ও ম্যানচেস্টার সিটিকে হারিয়ে তারা ফাইনালে জায়গা করে নেয়, যেখানে তাদের প্রতিপক্ষ লিভারপুল।

চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হলেও এরই মধ্যে লিগ ওয়ানের শিরোপা জিতে নিয়েছে পিএসজি। তবে রিয়ালের বিপক্ষে হারের রেশ যেন এখনও রয়ে গেছে তাদের খেলায়। লিগে সবশেষ তিন ম্যাচে দলটি রয়েছে জয়হীন।

তোয়ার বিপক্ষে গত রোববারের ম্যাচে ২-২ গোলে ড্রয়ের পর ভেরাত্তি তুলে ধরলেন তাদের বাস্তবতা। আমাজন প্রাইম ভিডিওকে ইতালির ইউরো জয়ী তারকা বলেন, দল হিসেবে গুছিয়ে নিতেই বেশ খানিকটা সময় লেগে গেছে তাদের।

“আমরা এই বছর (মৌসুমে) বেশ কিছু প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে গেছি, যদিও এটি কঠিন ছিল। আমার মনে হয়, প্রথম ছয় মাসে একসঙ্গে আমরা স্রেফ তিন বার অনুশীলন করতে পেরেছিলাম।”

“আন্তর্জাতিক বিরতি থেকে শুরু করে খেলোয়াড়দের দেরিতে দলের সঙ্গে যোগ দেওয়া, প্রথম ছয় মাস খুব কঠিন ছিল। আমি মনে করি এরপর আমরা ভালো করতে শুরু করেছিলাম।”

রিয়ালের বিপক্ষে হারের যন্ত্রণা এখনও তাড়িয়ে বেড়াচ্ছে ভেরাত্তিকে। আগেভাগে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ে হতাশার সুর ২৯ বছর বয়সী এই ফুটবলারের কন্ঠে।

“রিয়াল মাদ্রিদের বিপক্ষে আমরা ভালো করেছিলাম। আমি মনে করি ওই ম্যাচটি (দ্বিতীয় লেগ) আমাদের মতো সমর্থকদেরও গুঁড়িয়ে দিয়েছে। শেষ পর্যন্ত আমরা লিগ জিতেছি, যা কখনই সহজ নয়। তবে আমাদের স্বপ্ন ছিল চ্যাম্পিয়ন্স লিগে আরও এগিয়ে যাওয়ার।”

“কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনালে ছোটখাটো ব্যাপারগুলো পার্থক্য গড়ে দেয় এবং দুটি ভালো ম্যাচ খেললে আপনি ফাইনালে নিজেকে খুঁজে পেতে পারেন। (রিয়াল) মাদ্রিদ সত্যিই আমাদের দৃঢ়ভাবে আঘাত করেছে।”