লিগ শিরোপার আশা ছাড়ছেন না ক্লপ

মৌসুমে চার শিরোপা জয়ের সম্ভাবনায় চোট লেগেছে লিভারপুলের। প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে দলটি পিছিয়ে পড়েছে অনেকটাই। তবে কোচ ইয়ুর্গেন ক্লপ হাল ছাড়তে নারাজ। এখনই শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে, এমন ভাবছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2022, 04:14 PM
Updated : 9 May 2022, 04:14 PM

এতদিন সিটির চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে ছিল লিভারপুল। কিন্তু শনিবার টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ১-১ ড্র করে দলটি। আর রোববার নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলে হারায় সিটি।

এতে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের চেয়ে সিটি এগিয়ে যায় তিন পয়েন্ট ব্যবধানে। শিরোপা জিততে এখন আর নিজেদের বাকি ম্যাচগুলো লিভারপুলের জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে সিটির অনন্ত ৪ পয়েন্ট হারানোর।

গুঞ্জন আছে, ক্লপ তার শিষ্যদের বলে দিয়েছেন, শিরোপার আর সম্ভাবনা নেই। মঙ্গলবার অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের আগে সোমবার এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন ক্লপ।

“আমি নিশ্চিত নই, আমি এমনটা বলেছি। কারণ, আমি মনে করি এটা স্পষ্ট। এটা পরিস্কার যে, এটা (শিরোপা লড়াই) শেষ হয়ে যায়নি, যেটাই ঘটুক না কেন।”

“এখন আমাদের তিনটি ম্যাচ আছে এবং এই তিনটি ম্যাচে আমরা কীভাবে জিততে পারি সেটাই এখন আমার ভাবনা। সিটি কীভাবে জিততে পারে সেটা আমার বলার নেই। আমরা বিশ্বাস করা বন্ধ করি না যে, আমরা নিজেরা কি করতে পারি।”

চলতি মৌসুমে লিগ কাপ আগেই ঘরে তুলেছে লিভারপুল। উঠেছে চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের ফাইনালে। এর সঙ্গে প্রিমিয়ার লিগ মিলিয়ে লিভারপুলের সামনে ছিল প্রথম ইংলিশ দল হিসেবে একসঙ্গে চারটি বড় শিরোপা জয়ের হাতছানি। 

তবে লিগ শিরোপার দৌড়ে পিছিয়ে পড়ায় লিভারপুলের চার শিরোপার সম্ভাবনাও কঠিন হয়ে পড়েছে।