চ‍্যাম্পিয়ন্স লিগে যেতে আর্সেনালের বিপক্ষে জয় চান কন্তে

আন্তোনিও কন্তের ছোঁয়ায় যেন বদলে গেছে টটেনহ‍্যাম হটস্পার। শৃঙ্খলা ফিরেছে রক্ষণে। ধারাল হয়ে ওঠেছে আক্রমণভাগ। তবে এখনও চ‍্যাম্পিয়ন্স লিগ তাদের জন‍্য বেশ দূরের পথ। পরের ম‍্যাচে আর্সনালের বিপক্ষে জয়ে উজ্জ্বল হতে পারে ইউরোপ সেরার মঞ্চে ফেরার সম্ভাবনা। সেই আশাটুকু বাঁচিয়ে রাখতে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৩ পয়েন্ট চেয়েছেন কন্তে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2022, 10:54 AM
Updated : 8 May 2022, 10:54 AM

প্রিমিয়ার লিগে শনিবার লিভারপুলের মাঠে ১-১ গোলে ড্র করে টটেনহ্যাম। ৩৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে এখন টেবিলের পাঁচে দলটি। চারে থাকা আর্সেনালের চেয়ে পিছিয়ে আছে এক পয়েন্ট। আর্সেনাল অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

শিরোপা লড়াইয়ে থাকা লিভারপুল ও ম‍্যানচেস্টার সিটির চ‍্যাম্পিয়ন্স লিগে খেলা এরই মধ‍্যে নিশ্চিত হয়ে গেছে। সাম্প্রতিক সময়ে বেশ ভুগলেও এখনও নিরাপদ জায়গাতেই আছে তিনে থাকা চেলসি। শেষ স্থানটির জন‍্য লড়াই হতে পারে আর্সেনাল ও টটেনহ‍্যামের মধ‍্যে। 

মিকেল আর্তেতার দল রোববারই ব্যবধান বাড়িয়ে চারে নিয়ে যাওয়ার সুযোগ পাচ্ছে। এদিন লিডস ইউনাইটেডের বিপক্ষে খেলবে দলটি। পরের রাউন্ডে নর্থ লন্ডন ডার্বিতে তারা খেলবে টটেনহ‍্যামের বিপক্ষে। এই ম‍্যাচ ভীষণ গুরুত্বপূর্ণ কন্তের জন‍্য। 

“মঙ্গলবার আমাদের গুরুত্বপূর্ণ ম্যাচ, খুবই গুরুত্বপূর্ণ এক ম্যাচ, আর্সেনালের বিপক্ষে নর্থ লন্ডন ডার্বি। যারা এই লড়াইয়ে (চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করা) আমাদের প্রতিদ্বন্দ্বী। আমি পূর্ণ তিন পয়েন্ট আদায়ের চেষ্টা করতে চাই। কারণ এটা এগিয়ে যাওয়া এবং চ্যাম্পিয়ন্স লিগে যাওয়ার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ হবে।”

গত নভেম্বরের শুরুতে নুনো সান্তো বরখাস্ত হওয়ার পর কন্তে যখন দায়িত্ব নেন, টটেনহ্যাম তখন টেবিলের নবম স্থানে ছিল। সেখান থেকে এই ইতালিয়ান দলকে ফেরান কক্ষপথে। লড়াইয়ের শেষ পর্যায়ে এসে তার উপলব্ধি, লড়াইয়ের শেষ পথটুকু হতে যাচ্ছে ভীষণ কঠিন।

“আমাদের তিনটি ম্যাচ বাকি আছে, আর্সেনালের চার ম্যাচ। আমাদের জন্য সহজ নয়, আর্সেনালের জন্যও নয়। আমরা এই দৌড়ে থাকার দাবি রাখি। কারণ, আমি মনে করি নভেম্বরে খুব বেশি মানুষ বিশ্বাস করেনি যে, টটেনহ্যাম চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার জন্য শেষ পর্যন্ত লড়াই করতে পারে। এখন আমরা সেই দৌড়ে আছি এবং আমরা এটার দাবি রাখি।”