চার গোলের গর্ব আর তিন গোলের আক্ষেপ সিটি কোচের

ম্যাচের শুরু থেকেই একের পর আক্রমণ। শুরুর দিকেই দুটি গোল। রিয়াল মাদ্রিদকে কোণঠাসা করে রাখা। ম্যাচজুড়ে আক্রমণের পসরা মেলে ধরা। উত্তেজনার অনেক মোড় পেরিয়ে শেষ পর্যন্ত জয়। সব মিলিয়ে ম্যানচেস্টার সিটির পারফরম্যান্সে তৃপ্তির উপকরণ আছে বেশ। কোচ পেপ গুয়ার্দিওলা যথেষ্টই খুশি দলের খেলায়। তবে মনের কোণে তার হতাশাও উঁকি দিচ্ছে একটু, গোল যে হজম করতে হলো তিনটি!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2022, 07:01 AM
Updated : 27 April 2022, 07:01 AM

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে মঙ্গলবার নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটি জয় পায় ৪-৩ গোলে। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় তারা, একাদশ মিনিটে এগিয়ে যায় আরেক দফায়।

রিয়াল পরে প্রথমার্ধেই ফিরিয় দেয় এক গোল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আরেকটি গোল করে সিটি। এবারও ব্যবধান কমায় রিয়াল। একটু পর আরেকটি গোল করে আবারও দুই গোলের ব্যবধান গড়ে সিটি। কিন্তু শেষ পর্যন্ত রিয়াল ব্যবধান কমায় আরেক দফায়।

ম্যাচের পর বিটি স্পোর্টকে গুয়ার্দিওলা বললেন, দুই দলের তুমুল লড়াই তিনি দারুণ উপভোগ করেছেন।

“বিশ্বজুড়ে আমাদের সমর্থকদের জন্য এবং দল হিসেবে আমরা দারুণ গর্বিত। বল পায়ে এবং বল ছাড়া আমরা যা করেছি, সুযোগের পর সুযোগ তৈরি করা, এর চেয়ে বেশি কিছু আর চাইতে পারতাম না। বাকি যা বলার আমি ছেলেদেরকেই বলব।”

“দুই দলই আক্রমণাত্মক ফুটবল খেলতে চেয়েছে এবং খেলার সেই মানও ছিল। ফুটবল এই ম্যাচে ছিল দারুণ উপভোগ্য। কার্লো (রিয়াল কোচ আনচেলত্তি) ও তার দলকে অভিনন্দন, এত ভালো দল তারা। পাশাপাশি আমরাও দেখিয়েছি যে আমরা তাদের পর্যায়ে যেতে পারি।”

তবে নিজেদের খেলায় এত সন্তুষ্টির মধ্যেই গুয়ার্দিওলার খানিকটা আক্ষেপ রিয়ালকে গোলের সুযোগ করে দেওয়ায়।

“প্রথমার্ধে যখন তারা গুছিয়ে নিয়ে ঘুরে দাঁড়িয়েছে, আমার মনে হয়, আমরাই তা করতে দিয়েছি ওদের। কারণ আমাদের বিল্ড-আপ ছিল নড়বড়ে। সাধারণত আমরা এখানে খুবই ভালো ও নিরাপদ। দুর্ভাগ্যজনকভাবে আজকে আমরা কিছু গোল হজম করেছি এবং আর বেশি গোল করতে পারি। তবে আমরা মাদ্রিদে যাব ম্যাচ জিততেই।”

দ্বিতীয় লেগের লড়াই আগামী বুধবার।