ম্যানচেস্টার ইউনাইটেডের প্রয়োজন ‘ওপেন হার্ট অপারেশন’

সমস্যার পরিধি যেখানে বিশাল, ছোটখাটো কোনো পরিবর্তনে সেখানে কাজ হবে বলে মনে করেন না রালফ রাংনিক। ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচের মতে, মেরামত কাজ ঠিকঠাক এগিয়ে নিতে হলে প্রবলভাবে নাড়া দিতে হবে ক্লাবকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2022, 06:11 AM
Updated : 23 April 2022, 08:26 AM

ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি এবার ধুঁকছে লিগে। ৩৩ ম্যাচে স্রেফ ৫৪ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট তালিকায় আছে ছয় নম্বরে। নাটকীয় কিছু না হলে এবার শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা জোরাল নয়।

ক্লাবের পুনর্গঠন প্রক্রিয়া অবশ্য শুরু হয়ে গেছে। নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে এরিক টেন হাগকে। এই মৌসুম শেষে দায়িত্ব নেবেন ৫২ বছর বয়সী এই ডাচ কোচ।

টেন হাগের সঙ্গে তিন বছরের চুক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে রাংনিকের বিশ্বাস, এক বছরেই ম্যানচেস্টার ইউনাইটেডের রোগ সারানো সম্ভব।

“সমস্যাগুলো দেখতে ও বিশ্লেষণ করতে চোখে চশমা পরার প্রয়োজন নেই। এমনিতেই পরিষ্কার। এখন ব্যাপার হলো, কীভাবে আমরা সমাধান করব। টুকটাক কোনো সংশোধনে বা ‘কসমেটিক’ উপায়ে কাজ হবে না। চিকিৎসাশাস্ত্রের ভাষায় বললে, এটাকে বলা যায় ওপেন হার্ট অপারেশন।”

“এটা যদি হয় এবং সবাই যদি উপলব্ধি করে যে, এটা করতেই হবে এবং লোকে একসঙ্গে কাজ করতে চায়, তাহলে বোধগম্য হয়। আমার বিশ্বাস, এই পরিবর্তনের জন্য দুই-তিন বছরের প্রয়োজন নেই, এক বছরের মধ্যেই হতে পারে।”

লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে শনিবার পয়েন্ট তালিকায় ঠিক ওপরে থাকা আর্সেনালের মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক