লেভানদোভস্কির বায়ার্ন ছাড়ার কারণ দেখেন না নাগেলসমান

রবের্ত লেভানদোভস্কির বায়ার্ন মিউনিখ ছাড়ার নানা গুঞ্জন নিয়ে মুখ খুললেন ইউলিয়ান নাগেলসমান। জার্মান ক্লাবটিতে পোলিশ তারকা ভালো নেই, এমন খবর উড়িয়ে দিয়েছেন বায়ার্ন কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2022, 11:59 AM
Updated : 18 April 2022, 12:35 PM

বরুশিয়া ডর্টমুন্ড থেকে ২০১৪ সালের জুলাইয়ে বায়ার্নে পাড়ি দেন লেভানদোভস্কি। জার্মান চ্যাম্পিয়নদের জার্সিতে তার ৮ বছর পূর্ণ হতে চলেছে। এই সময়ে নিজেকে ক্লাবটির গোলমুখের কান্ডারি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন ৩৩ বছর বয়সী তারকা।

টানা তিন মৌসুম ধরে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছে লেভানদোভস্কির নাম।

সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১৯-২০ মৌসুমে ৫৫ গোল করেছিলেন তিনি। আর ২০২০-২১ মৌসুমে করেন ৪৮ গোল। জিতে নেন ২০২০ ও ২০২১ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ গোল হয়ে গেছে তার।

এমন এক খেলোয়াড়কে কেন হারাতে চাইবে বায়ার্ন? ২০২৩ সালের জুন পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তি লেভানদোভস্কির। কিন্তু আগামী দলবদলের বাজারেই নাকি বার্সেলোনা তাকে দলে নিতে চায়, সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে এমন খবর এসেছে কয়েকবার।

এসব খবরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছিলেন জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী অলিভার কান। যে ক্লাব ঘিরে গুঞ্জন, সেই বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর মাতেও আলেমানিও সব ভিত্তিহীন বলে উড়িয়ে দেন।

আলেমানি বলেছিলেন, “এটা সত্য নয়। যদি আমরা তাকে চাই, তাহলে প্রথমেই আমরা তার ক্লাবের সঙ্গে কথা বলবো।”

নাগেলসমান বললেন, বায়ার্নে সুখে আছে লেভানদোভস্কি। রোববার ‘ডিএজেডএন’-কে তিনি বলেন, ৩৩ বছর বয়সী তারকার অন্য ক্লাবে পাড়ি দেওয়ার ভাবনা নেই।

“আমরা খুবই ঘনিষ্ট, সবসময় সরাসরি খোলামেলা কথা হয়। সে যথেষ্ট অভিজ্ঞ, আমারও যথেষ্টও বয়স হয়েছে (নাগেলসমানের বয়স ৩৪)। ঘটনা এমন কিছু হলে সরাসরি তার সঙ্গে এ ব্যাপারে কথা বলতাম।”

“(এ বিষয়ে কথা উঠতেই) সে সঙ্গে সঙ্গে অস্বীকার করেছে। পোল্যান্ডে একবার এক সাক্ষাৎকারে সে বলেছিল, সামনে (ফরোয়ার্ড লাইনে) জায়গা খুব কম পাচ্ছে সে, যা অনেক গোল করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি করছে,বিষয়টা তাকে অসুখী করছে।  আমার সাথে তার কোনো সমস্যা নেই।”