‘কিং অব দা কাপ’ এমেরির মোকাবেলায় সতর্ক ক্লপ

কোচ হিসেবে ইউরোপা লিগ জিতেছেন চার বার। অর্জনের তালিকায় রয়েছে আরও বেশ কিছু শিরোপা। উনাই এমেরি মানেই যেন সাফল্যের নিশ্চয়তা। চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের লড়াইকে সামনে রেখে ভিয়ারিয়াল কোচকে প্রশংসায় ভাসিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার চোখে এমেরি হলেন শিরোপার রাজা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2022, 11:34 AM
Updated : 14 April 2022, 02:16 PM

কোয়ার্টার-ফাইনালে বেনফিকার বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৬-৪ গোলের অগ্রগামিতায় শেষ চারে পা রেখেছে লিভারপুল।

শেষ চারে তাদের সামনে আসরের চমক ভিয়ারিয়াল; শেষ ষোলোয় ইউভেন্তুসকে হারানোর পর কোয়ার্টার-ফাইনালে তারা ছিটকে দিয়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে।

এখনও চ্যাম্পিয়ন্স লিগের স্বাদ না পাওয়া এমেরির হাত ধরে ভিয়ারিয়াল গত মৌসুমে ইউরোপা লিগের শিরোপা জেতে। এই প্রতিযোগিতাটিকে এমেরি অবশ্য ‘নিজের’ বলেও দাবি করতে পারেন। ভিয়ারিয়ালের আগে আরেক স্প্যানিশ ক্লাব সেভিয়া তার কোচিংয়েই টানা তিন বার ইউরোপা লিগের ট্রফি ঘরে তুলেছিল।

ইউরোপ সেরার মঞ্চে চলতি মৌসুমে যেভাবে খেলছে ভিয়ারিয়াল, তা প্রশংসা পাচ্ছে সবার। এমেরি ও তার দলের স্তুতি গাইছেন ক্লপও।

“আমি (বায়ার্ন ও ভিয়ারিয়াল) ম্যাচের ফলাফল দেখেছি, ম্যাচটি খুব রোমাঞ্চকর ছিল। আমি শুধু কিছু অংশ দেখেছি, কিন্তু ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখকে যারা হারিয়েছে, তারা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলার যোগ্য।”

“উনাই এমেরি কাপের রাজা, তিনি যা করছেন তা অবিশ্বাস্য। তাকে মোকাবেলার জন্য সঠিকভাবে প্রস্তুতি নিতে আমার একটু সময় দরকার।”

ভিয়ারিয়ালের দায়িত্ব নেওয়ার আগে পিএসজি ও আর্সেনালের কোচ ছিলেন এমেরি। প্যারিসের ক্লাবটির হয়ে একটি লিগ ওয়ানসহ মোট ৭টি শিরোপা জেতেন তিনি। আর্সেনালের হয়ে অবশ্য শিরোপার স্বাদ পাননি তিনি। খুব কাছাকাছি গিয়েছিলেন ইউরোপা লিগের ২০১৮-১৯ আসরে। সেবার ফাইনালে চেলসির কাছে ৪-১ গোলে হেরে যায় তার দল।

লিভারপুল ও ভিয়ারিয়ালের সেমি-ফাইনালের প্রথম লেগ হবে আগামী ২৭ এপ্রিল, অ্যানফিল্ডে। এরপর ৪ মে ফিরতি লেগ হবে ভিয়ারিয়ালের মাঠে।