চেলসিকে হালকাভাবে নেবে না রিয়াল: কাসেমিরো

ঘরের মাঠে যেভাবে উড়ে গেছে চেলসি, তাতে ফিরতি লেগে ঘুরে দাঁড়িয়ে তারা অবিশ্বাস্য কিছু করে ফেলবে, এর পক্ষে বাজি ধরার লোক খুব বেশি মিলবে না। প্রিমিয়ার লিগের দলটির কোচ টমাস টুখেলও যেমন প্রথম লেগ শেষে বলে দেন, চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠতে হলে তাদের অসম্ভব কিছু করে দেখাতে হবে। তবে সেসব কথায় কান দিয়ে, আত্মতুষ্টিতে ভুগে বিপদে পড়তে চান না রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার কাসেমিরো। বললেন, লড়াইয়ের এখনও অনেক বাকি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 02:59 PM
Updated : 11 April 2022, 02:59 PM

গতবারের ইউরোপ সেরা চেলসির সামর্থ্যের প্রতি শ্রদ্ধা রেখে এই ব্রাজিলিয়ান সতীর্থদের উদ্দেশ্যে বললেন, অতি আত্মবিশ্বাসী হওয়া চলবে না।

স্ট্যামফোর্ড ব্রিজে গত বুধবার কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ৩-১ গোলে জয় পায় রিয়াল। দারুণ হ্যাটট্রিকে ইউরোপের সফলতম দলটিকে শেষ চারের পথে অনেকটাই এগিয়ে দেন করিম বেনজেমা।

ওই ম্যাচের পর টুখেল ফিরতি লেগে তার দলের ঘুরে দাঁড়ানোর প্রশ্নে বলেন, তাদের সম্ভাবনা আর নেই বললেই চলে।

প্রতিপক্ষ কোচের এই সরল স্বীকারোক্তিতেও গা ভাসাচ্ছে না রিয়াল। সোমবার সংবাদ সম্মেলনে কাসেমিরো বললেন, কাজ শেষ হয়ে গেছে, এমনটা ভাবছেন না তারা।

“আমরা তার (টুখেল) কথায় কান দেব না। সম্ভবত গত সপ্তাহে লন্ডনে আমরা চলতি মৌসুমে আমাদের সেরা ৯০ মিনিট খেলেছি এবং সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জনের কাছাকাছি যেতে একটি বড় পদক্ষেপ নিয়েছি। কিন্তু আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে পারি না।”

“টমাস টুখেল যা বলেছেন তা আমরা সবাই শুনেছি। আমরা এই ফাঁদে পা দেব না। আমরা জানি, এটি কঠিন ম্যাচ হবে। তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং আমরা ম্যাচটিকে হালকাভাবে নেব না, এটা আমি নিশ্চিত করে বলতে পারি।”

ঘরের মাঠে লড়াইয়ের বাকি কাজ সারতে ভক্তদের পাশে চান কাসেমিরো।

“আমাদের সমর্থকদের মাঠে থাকতে হবে এবং শুরু থেকেই সমর্থন দিতে হবে। আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে পারি না। সমর্থকদের স্টেডিয়ামে থেকে একটি দুর্দান্ত আবহ তৈরি করতে হবে, যাতে আমরা সেমি-ফাইনালে যেতে পারি।”

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার হবে ফিরতি লেগ। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।