আগ্রহ ও রোমাঞ্চ নিয়ে সিটি ম্যাচের অপেক্ষায় ক্লপ

আর দশটা ম্যাচের সঙ্গে কোনো পার্থক্য নেই বলে হয়তো চাপ সরিয়ে রাখার চেষ্টা করলেন ইয়ুর্গেন ক্লপ। তবে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের লড়াইয়ের গুরুত্ব তো আর অস্বীকার করতে পারেন না। তাই অধীর আগ্রহ নিয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের জন্য অপেক্ষা করার কথা জানালেন লিভারপুল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2022, 11:21 AM
Updated : 9 April 2022, 11:39 AM

প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে বড় প্রভাবক হতে পারে ম্যাচটি। আগামী রোববার শিরোপাধারী ও পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সিটির মাঠে খেলবে লিভারপুল।

এই ম্যাচ জিতলে লিভারপুলের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে যাবে সিটি। সফরকারীরা জিতলে ২ পয়েন্টে এগিয়ে থেকে উঠে যাবে পয়েন্ট তালিকার শীর্ষ।

জানুয়ারি মাসে চিত্রটা ছিল একেবারেই ভিন্ন। লিভারপুলের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে ছিল সিটি। সেখান থেকে টানা ১০ ম্যাচ জিতে ব্যবধান মাত্র ১ পয়েন্টে নিয়ে এসেছে ক্লপের দল।

শিরোপা লড়াইয়ে লিভারপুলের এই দারুণ চ্যালেঞ্জ সিটিকে কিছুটা হলেও চাপে ফেলারই কথা। তবে শুক্রবার গণমাধ্যমকে ক্লপ বললেন ভিন্ন কথা। তার মতে, তাদের অসাধারণ পারফরম্যান্স পেপ গুয়ার্দিওলার দলের ওপর অতিরিক্ত চাপ সৃষ্টি করবে না।

“আমি জানি (দুই দলের মধ্যে) ১৪ পয়েন্টের ব্যবধান ছিল কিন্তু আমরা দুটি ম্যাচ কম খেলেছিলাম। আমার কোচিং ক্যারিয়ারে কখনও ১৪ পয়েন্টে এগিয়ে থাকার পর তা ১-এ নেমে এসেছে, এমনটা হয়েছে বলে মনে পড়ছে না। সত্যি বলতে, আমার মনে হয় না তারা অনেক বেশি চাপে আছে।”

“তার মানে এই নয় যে আমি ভাবছি যে তারা আমাদের চেয়ে বেশি চাপের মধ্যে রয়েছে - তারা ঘরের মাঠে খেলবে, অধিকাংশ ম্যাচেই তারা দৃঢ় সংকল্পবদ্ধ এবং আমাদেরও তা হতে হবে।”

অনেকেই মনে করছেন, এই ম্যাচটিই শেষ পর্যন্ত দুই দলের মাঝে পার্থক্য গড়ে দিতে পারে। লড়াইটিকে সর্বোচ্চ গুরুত্ব দিলেও ক্লপের চোখে ম্যাচটি আর দশটা ম্যাচের মতোই।

“আমাদের জন্য এটা খুবই রোমাঞ্চকর, খুব আকর্ষণীয় একটি ম্যাচ। আমি ম্যাচটির দিকে তাকিয়ে আছি, কিন্তু এটি আর দশটা ম্যাচের মতোই। তবে এটি বড় ম্যাচ, শিরোপা লড়াইয়ের পথে আসার পর থেকে সব ম্যাচ আমরা এভাবেই দেখে আসছি - সব ম্যাচই ফাইনাল ছিল এবং এটিও তার ব্যতিক্রম নয়।”

সিটিকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পেরে দারুণ খুশি ক্লপ।

“যদি শতভাগ সততার সঙ্গে বলি, আমি মনে করি যে তারা (সিটি) বিশ্বের সেরা ফুটবল দল, কিন্তু এই মুহূর্তে আমাদের চেয়ে তাদের মাত্র এক পয়েন্ট বেশি, তাই এটা স্পষ্ট যে আমরা কিছু কাজ ঠিকঠাক করেছি।”

৩০ ম্যাচে ২৩ জয় ও ৪ ড্রয়ে ৭৩ পয়েন্ট সিটির। সমান ম্যাচে ২২ জয় ও ৬ ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল।