ক্রিস্টাল প্যালেসে তিন গোলে হেরে ক্ষমা চাইলেন আর্সেনাল কোচ

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের শীর্ষ চারে থাকার আশায় চোট লাগল সোমবার। ক্রিস্টাল প্যালেসের মাঠে গিয়ে তারা হেরে গেল ৩-০ গোলে। দলের খেলা ও পরাজয়ের ধরনে হতাশ আর্সেনাল কোচ মিকেল আর্তেতা সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে প্রত্যয় জানালেন ঘুরে দাঁড়ানোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2022, 05:19 AM
Updated : 5 April 2022, 05:19 AM

বেশ ভালো ফর্মে থেকেই ম্যাচটিতে মাঠে নেমেছিল আর্সেনাল। কিন্তু দুর্দান্ত ফুটবল খেলে তাদেরকে প্রথমার্ধেই দুই গোল দিয়ে বসে প্যালেস।

দ্বিতীয়ার্ধে অবশ্য আর্সেনালের খেলায় উন্নতি হয়। কয়েকটি সুযোগও তৈরি করে তারা। কিন্তু কাজে লাগাতে পারেনি সেগুলো। উল্টো হজম করে বসে আরেকটি গোল। আর্সেনালেরই সাবেক তারকা ফুটবলার পাত্রিক ভিয়েইরার কোচিংয়ে নজরকাড়া মৌসুম কাটাতে থাকা প্যালেস পায় আরেকটি দারুণ জয়।

ম্যাচের পর আর্সেনাল কোচ আর্তেতার সরল স্বীকারোক্তি, মাঠে স্রেফ আত্মসমপর্ণ করেছে তার দল।

“আমরা আজকে লড়াইয়েই ছিলাম না, বিশেষ করে প্রথমার্ধে। প্রতিটি বলে আমরা দেরিতে পৌঁছেছি, মুখোমুখি লড়াইয়ে পেরে উঠিনি এবং খেলায় টিকতেই পারিনি। যখন কিছুটা পেরেছি, তখন নিজেরাই হারিয়েছি। কোনো দাপট দেখাতে পারিনি, খেলার এমন কোনো সময় নেই যে নিয়ন্ত্রণ করতে পেরেছি এবং বাজে দুটি গোল হজম করেছি।”

“প্যালেসকে অভিনন্দন, যারা যেভাবে খেলেছে। তবে আমরা যেভাবে লড়েছি, তাতে নিজেদের কাজই অসম্ভব করে তুলেছি। সব মিলিয়ে এটা অগ্রহণযোগ্য। আমরা দুহাত তুলছি, ক্ষমা চাইছি এবং গুছিয়ে উঠতে চাইছি।”

এই সপ্তাহে ৫-০ গোলের জয়ে ৩০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট তালিকার চারে টটেনহ্যাম হটস্পার। আর্সেনাল সমান পয়েন্ট নিয়ে পাঁচে গোল পার্থক্যে। তবে ম্যাচ একটি কম খেলেছে তারা।

চার-পাঁচের মতো লড়াইটা দুই দলের মধ্যে জমজমাট ওপরের দিকেও। ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেষ্টার সিটি, ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লিভারপুল।