‘পিএসজি-এমবাপে-রিয়াল’ নাটকে নতুন মোড়

পিএসজি ছেড়ে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে দীর্ঘদিন ধরে যে গুঞ্জন ছিল, সেটাকে এবার খেলোয়াড় নিজেই নতুন মোড় দিলেন। মাদ্রিদের দলটির প্রতি নিজের অনুরাগের কথা প্রকাশ্যে বললেও স্বদেশের ক্লাবটিতে সুখে আছেন বলেও অনেকবার জানিয়েছেন তিনি। আর ভালো আছেন বলেই হয়তো ভবিষ্যৎ নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছেন ফরাসি তারকা। বর্তমান ঠিকানায় থেকে যাওয়ার সম্ভাবনাও তাই নাকচ করছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2022, 09:55 AM
Updated : 4 April 2022, 09:55 AM

গত মৌসুমের শেষভাগে তো অনেকে ধরেই নিয়েছিল, এবারই সান্তিয়াগো বের্নাবেউয়ে নোঙর ফেলবেন এমবাপে। সেসময় রিয়ালও উঠে পড়ে লেগেছিল তাকে দলে টানতে। পিএসজির সঙ্গে তখন চুক্তির এক বছর বাকি থাকা এই তারকাকে পেতে স্পেনের ক্লাবটি রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত ছিল। কিন্তু কোনোভাবে তাকে ছাড়তে রাজি হয়নি পিএসজি।

আগামী জুনে পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি শেষ হবে। তবে গত ১ জানুয়ারি থেকেই নতুন কোনো দলের সঙ্গে চুক্তি সেরে ফেলতে বাধা নেই তার। বছরের শুরুতে জার্মান গণমাধ্যম বিল্ডের খবরে বলা হয়, এরই মধ্যে রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে গেছে তার। আনুষ্ঠানিক ঘোষণা আসতেই কেবল বাকি।

এমন সব খবরের মাঝে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় মুখোমুখি হয়েছিল রিয়াল ও পিএসজি। প্রথম লেগে ১-০ গোলে জেতে লিগ ওয়ানের দলটি, দলের পক্ষে একমাত্র গোলটি করেন এমবাপে। দ্বিতীয় লেগেও প্রথমে একটি গোল করেন এমবাপে। কিন্তু করিম বেনজেমার দারুণ হ্যাটট্রিকে পিএসজিকে বিদায় করে শেষ আটে জায়গা করে নেয় রিয়াল।

বিশ্বস্ত সুত্রের বরাত দিয়ে বিল্ডের ওই প্রতিবেদনে জোর দিয়ে বলা হয়েছিল, রিয়াল-পিএসজি মহারণের পরেই এমবাপের রিয়ালের সঙ্গে চুক্তির ঘোষণা আসবে। কিন্তু বাস্তবে তা হয়নি। পিএসজির পক্ষ থেকে বরং মাঝেমধ্যেই বলা হচ্ছে, এমবাপেকে ধরে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। এবার ক্লাবের আশার পালে নতুন হাওয়া দিলেন খেলোয়াড় নিজেই।

লিগ ওয়ানে রোববার রাতে লরিয়েঁর বিপক্ষে দলের ৫-১ ব্যবধানে জয়ের মূল নায়ক এমবাপে। নিজে জোড়া গোল করার পাশাপাশি নেইমারের দুটি ও লিওনেল মেসির একটি গোলেও অবদান রাখেন তিনি।

দুর্দান্ত ওই পারফরম্যান্সের পর আমাজন প্রাইমকে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা বলেন, ক্লাবে থেকে যাওয়ার ভাবনা এখনও ভালোভাবেই আছে তার বিবেচনায়।

“ক্যারিয়ার নিয়ে নতুন করে ভাবার নতুন কিছু রসদ পেয়েছি, বেশ কিছু বিষয়কে বিবেচনায় নিতে হবে। যেমনটা আমি বলেছি, এটা সহজ সিদ্ধান্ত নয়। আমি আমার কাছের মানুষদের সঙ্গে কথা বলে সেরা সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করছি। সম্ভাব্য সেরা সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় নিচ্ছি।। আমি যদি সিদ্ধান্ত নিয়ে ফেলতাম, তাহলে তা জানিয়ে দিতাম।”

“আমার পিএসজিতে থাকার সম্ভাবনা আছে কি-না? হ্যাঁ, অবশ্যই।”