এসি মিলান থেকে বার্সেলোনায় কেসিয়ে

এসি মিলান থেকে ফ্রাঁক কেসিয়ের বার্সেলোনায় যোগ দেওয়ার কেবল আনুষ্ঠানিকতাই বাকি, গণমাধ্যমে খবর ছিল এমনই। ক্লাবের আগেই বিষয়টি নিশ্চিত করে দিলেন সের্হিও বুসকেতস। তার বিশ্বাস, কোত দি ভোয়ার এই মিডফিল্ডারকে পেয়ে তাদের দলের শক্তি বাড়বে আরও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 11:19 AM
Updated : 31 March 2022, 11:19 AM

গত ২২ মার্চ দা গার্ডিয়ান লিখেছিল, বার্সেলোনার সঙ্গে চার বছরের চুক্তি করতে রাজি কেসিয়ে। কাতালান ক্লাবটি শিগগিরই এই চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেবে বলেও জানানো হয়েছিল তাদের প্রতিবেদনে।

বার্সেলোনার পক্ষ থেকে এখনও তেমন কিছু জানানো হয়নি। তবে আরএসি১ রেডিওর সঙ্গে বৃহস্পতিবার আলাপচারিতায় ক্লাবটির মিডফিল্ডার বুসকেতস নিশ্চিত করেন, আসছে মৌসুমে তাদের সঙ্গে যোগ দেবেন কেসিয়ে।

বুসকেতস আশাবাদী, কাম্প নউয়ে দ্রুত মানিয়ে নেবেন কেসিয়ে এবং দলকে সাহায্য করবেন।

"তাকে কোচের (শাভি এরনান্দেস) পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিতে হবে। আর কোচ নিশ্চয় তার (কেসিয়ে) খেলা দেখেই চুক্তি করিয়েছেন।”

“একটি শক্তিশালী দল পেয়ে এবং খেলোয়াড়রা এখানে আসতে চায় এটা দেখে আমি খুশি। আমি তাকে খেলতে দেখেছি। সে শারীরিকভাবে শক্তিশালী, খুব একটা বল হারায় না, বল ভালোভাবে নিয়ন্ত্রণে রাখে… আমি নিশ্চিত সে ভালো করবে এবং আমাদের সাহায্য করবে।”

২০১৯ সালে আতালান্তা থেকে দুই কোটি ৪০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে মিলানে যোগ দেন কেসিয়ে। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ২১৪টি ম্যাচ খেলেছেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। গোল করেছেন ৩৬টি, অ্যাসিস্ট ১৬টি।

আন্তর্জাতিক বিরতির পর লা লিগায় আগামী রোববার সেভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে বার্সেলোনা।

২৮ ম্যাচে ১৫ জয় ও ৯ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে শাভির দল।

সমান পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে এক ম্যাচ বেশি খেলা আতলেতিকো মাদ্রিদ।

২৯ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া।