‘স্পেশাল’ গোলে মেসিকে ছাড়িয়ে সুয়ারেস

দুজনের ঘনিষ্ঠতার কথা জানে গোটা ফুটবল বিশ্ব। মাঠের লড়াইয়ের দুই বন্ধুর চলে মধুর প্রতিন্দ্বন্দ্বিতাও। সেই লড়াইয়ে একটা জায়গায় আপাতত প্রিয় বন্ধুকে ছাড়িয়ে গেলেন লুইস সুয়ারেস। লিওনেল মেসিকে টপকে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার এখন উরুগুয়ের ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2022, 06:44 AM
Updated : 30 March 2022, 11:09 AM

বিশ্বকাপ বাছাইয়ে মঙ্গলবার খেলা ছিল দুই দলেরই। একুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ১-১ ড্রয়ে গোল পাননি মেসি। চিলিকে ২-০ গোলে হারানোর ম্যাচে দুর্দান্ত বাইসাইকেল শটে উরুগুয়ের প্রথম গোলটি করেন সুয়ারেস। তিনি নিজে যে গোলকে বলছেন বিশেষ কিছু।

দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশনের পরিসংখ্যান অনুযায়ী, বাছাইয়ে ২৯ গোল হলো সুয়ারেসের। মেসিকে ছাড়িয়ে তিনি এখন এককভাবে শীর্ষে।

মেসি অবশ্য ম্যাচ খেলেছেন সুয়ারেসের চেয়ে দুটি কম। ৬২ ম্যাচ খেলে গোলের এই রেকর্ড একার করে নিলেন সুয়ারেস।

ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের জার্সি হাতে ছবিতে পোজ দিয়ে সুয়ারেস ফুটিয়ে তোলেন তার উচ্ছ্বাস।

“স্পেশাল রাত, স্পেশাল ম্যাচ, স্পেশাল জার্সি এবং গোল। আমার দেশের হয়ে এমন অনন্য ও অবিস্মরণীয় মুহূর্তগুলির চেয়ে বেশি আর কী চাইতে পারি!”

গত বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলা উরুগুয়ের এবার বিশ্বকাপে খেলা শঙ্কায় পড়ে গিয়েছিল একটা পর্যায় টানা চার ম্যাচ হেরে। পরে প্রায় ১৫ বছর কোচের দায়িত্বে থাকা অস্কার তাবারেসের জায়গায় গত ডিসেম্বরে দায়িত্ব দেওয়া হয় দিয়েগো আলোন্সোকে। তার কোচিংয়ে ঘুরে দাঁড়িয়ে টানা চার জয়ে বিশ্বকাপে জায়গা করে নিয়েছেন সুয়ারেসরা।