দাম্মামের স্মৃতি সিলেটে ফেরানোর তৃপ্তি মঙ্গোলিয়া কোচের

মাস দুয়েক আগে দলের দায়িত্ব নিয়েছেন। দলের খেলোয়াড়দের সবার নামও জানেন না। কিন্তু ম্যাচের আগের সংবাদ সম্মেলনে লক্ষ‍্যের প্রশ্নে জানিয়েছিলেন সৌদি আরবের দাম্মামের সেই ২১ বছর আগের ম‍্যাচের পুনরাবৃত্তির। রক্ষণের দৃঢ়তায় সে লক্ষ্য পূরণের আনন্দে ভাসলেন মঙ্গোলিয়ার কোচ ইচিরো ওতসুকা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2022, 03:16 PM
Updated : 29 March 2022, 06:04 PM

সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গলবার প্রীতি ম্যাচে বাংলাদেশকে গোলশূন্য ড্রয়ে রুখে দেয় মঙ্গোলিয়া। গোলের একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা।

২০০২ বিশ্বকাপ বাছাইয়ে সবশেষ দেখায় বাংলাদেশকে ২-২ ড্রয়ে রুখে দিয়েছিল মঙ্গোলিয়া। বিশ্বকাপ বাছাইয়ের ইতিহাসে সেটাই ছিল তাদের প্রথম পয়েন্ট পাওয়া।

সিলেটে সেই অর্জনের পুনরাবৃত্তির আশাবাদ জানিয়েছিলেন ওতসুকা। মঙ্গোলিয়া কোচ হিসাবে লাওসের কাছে নিজের প্রথম ম্যাচে ১-০ গোলের হারের ক্ষতে চেয়েছিলেন প্রলেপ দিতে। দুটো চাওয়া পুরণের তৃপ্তি ম্যাচ শেষে জানালেন মঙ্গোলিয়া কোচ।

“২০০১ সালের ম্যাচটি ড্র হয়েছিল। ২-২ গোলে। এবার নতুন ইতিহাস সৃষ্টি করেছি আমরা। আমি এই ফলে খুশি। এই ড্র অনেকটা জয়ের মতোই বলব। আমার অধীনে দ্বিতীয় ম্যাচে মঙ্গোলিয়া ড্র করেছে। এটা আমার জন্য আনন্দের। আমরা রক্ষণ ভালোভাব সামলে খেলেছি।“