৫০ হাজার দর্শকের ভালোবাসায় আপ্লুত মেসি

মেসির নাম ধরে গান, মেসির নামেই স্লোগান। ৫০ হাজার দর্শকে ঠাসা স্টেডিয়ামে একটিই রব, ‘মেসি, মেসি…।’ সেই গর্জনে প্রকম্পিত চারপাশ। আর্জেন্টিনার জয় ছাপিয়ে একটা পর্যায়ে উপলক্ষ হয়ে ওঠে যেন মেসি-ময়। দর্শকের এমন আবেগ-ভালোবাসা স্পর্শ করে স্বয়ং লিওনেল মেসিকেও। ম্যাচ শেষে তিনি তাই সমর্থকদের প্রতি জানান কৃতজ্ঞতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2022, 06:05 AM
Updated : 26 March 2022, 11:48 AM

বাংলাদেশ সময় শনিবার ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটিতে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা।

পিএসজির হয়ে এখনও পর্যন্ত সেরা চেহারায় দেখা না গেলেও আর্জেন্টিনার জার্সিতে মেসি যথারীতি ছিলেন জাদুকরি। বোকা জুনিয়র্সের মাঠে ম্যাচজুড়ে অসাধারণ খেলে দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন। শেষদিকে একটি গোলও করেন তিনি।

আগামী নভেম্বরে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে এটিই হতে পারে দেশের মাঠে আর্জেন্টিনার শেষ ম্যাচ। সেক্ষেত্রে এটি হতে পারে আর্জেন্টিনার জার্সিতে ঘরের মাঠে মেসিরও শেষ ম্যাচ। বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলে তার আর খেলার সম্ভাবনা আছে সামান্যই।

আগেই বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠা নিশ্চিত করে ফেলা আর্জেন্টিনা এই ম্যাচের আগে সবশেষ দুই ম্যাচে বিশ্রাম দিয়েছিল মেসিকে। এই ম্যাচে ফিরে তিনি ফেরেন স্বরূপেও। দারুণ জয়ের পর দল নিয়ে মাঠে ‘ল্যাপ অব অনার’ দিয়ে দর্শকের অভিনন্দনের জবাবও দেন মেসি। এখানেও থাকতে পারে ঘরের মাঠ থেকে বিদায়ের ইঙ্গিত।

সর্বকালের সেরাদের একজন হলেও মেসির প্রতি আর্জেন্টিনার ফুটবল সমর্থকদের ভালোবাসা কতটা তীব্র, সেটি নিয়ে একসময় সংশয়ে কিছু আলোচনা শোনা যেত। তবে গতবছর কোপা আমেরিকা জয়ের পর থেকে সংশয়ের লেশমাত্র নেই।

ভেনেজুয়েলাকে হারানোর পর মেসি অবশ্য বললেন, তার নিজের মনে সংশয় ছিল না কখনোই।

“লোকের কাছ থেকে এর চেয়ে কম কিছু আমি আশা করিনি। আর্জেন্টিনার মানুষ ও এই দলের বন্ধন সবসময়ই দারুণ।”

“আমি এখানে খুশি দীর্ঘদিন ধরেই, কোপা আমেরিকা জয়ের আগ থেকেই। লোকে সবসময়ই দেখিয়েছে, তারা আমাকে ভালোবাসেন এবং আমি এজন্য কৃতজ্ঞ। এই ভালোবাসা সহজাতভাবেই আসে এবং তাতে মাঠের ভেতরে ও বাইরে আমাকে তা অনুপ্রাণিত করে।”