আশরাফুলের হ্যাটট্রিকে কাজাখস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

দ্বিতীয় কোয়ার্টারে যা একটু প্রতিরোধ গড়ল কাজাখস্তান। বাকি তিন কোয়ার্টারে আগ্রাসী হকির পসরা মেলে বড় জয় তুলে নিল বাংলাদেশ। সেমি-ফাইনালের বৈতরণী পেরিয়ে উঠে গেল এএইচএফ কাপ হকির শিরোপা লড়াইয়ের মঞ্চে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 12:12 PM
Updated : 19 March 2022, 12:12 PM

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জেবিকে হকি ফিল্ডে শনিবার আশরাফুল ইসলামের হ্যাটট্রিকে কাজাখস্তানকে ৮-১ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ। রোববারের ফাইনালে তাদের প্রতিপক্ষ অপর সেমি-ফাইনালে শ্রীলঙ্কাকে ২-১ গোলে হারানো ওমান।

আশরাফুল চারটি ও খোরশেদুর রহমান দুটি গোল করেন। বাকি দুই গোলদাতা রাসেল মাহমুদ জিমি ও সোহানুর রহমান সবুজ। শেষ দিকে কাজাখস্তানকে একমাত্র গোল এনে দেন আমান ইলুবায়েভ।

প্রথম কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে দুই গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন আশরাফুল। তৃতীয় কোয়ার্টারে আরও চারবার লক্ষ্যভেদ করে ম্যাচে চালকের আসনে বসে যায় তারা। পিসি থেকে খোরশেদের গোলের পর ৪০তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন আশরাফুল।

এই কোয়ার্টারেই পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ও খোরশেদের গোলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ। চতুর্থ কোয়ার্টারে জিমি ও সবুজের ফিল্ড গোলে বড় জয় নিশ্চিত হয়।

পুল পর্বে ওমানকে ৩-২ গোলে হারিয়ে গ্রুপ সেরা হয়েছিল বাংলাদেশ। অপরাজিত থেকেই ফাইনালে উঠল ইমান গোবিনাথানের দল।

স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়ে প্রতিযোগিতায় শুভসূচনা করে গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। পরের ম্যাচে জিমি-আশরাফুলরা সিঙ্গাপুরকে উড়িয়ে দেয় ৭-০ ব্যবধানে। তৃতীয় ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারায় দল।