আতলেতিকোর বিপক্ষেও রোনালদো-জাদুর আশায় কোচ

আতলেতিকো মাদ্রিদের মাঠে গত মাসে ছিলেন নিজের ছায়া হয়ে। তার আগে পরেও অনেক ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তবে সেসব যেন এখন সুদূর অতীত। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে সবশেষ ম্যাচে তার দুর্দান্ত পারফরম্যান্সের পর তাকে ঘিরেই চ্যাম্পিয়ন্স লিগে এগিয়ে যাওয়ার আশায় আছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রাফল রাংনিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2022, 04:31 AM
Updated : 15 March 2022, 04:31 AM

গত শনিবারের ওই টটেনহ্যাম ম্যাচের আগে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে মাত্র একবার জালের দেখা পেয়েছিলেন রোনালদো। ওই সময়ে নামের পাশে ছিল না কোনো অ্যাসিস্টও। কয়েকটি ম্যাচে তাকে ‘বাদ’ও দিয়েছিলেন কোচ।

নিতম্বের চোটের কারণে গত ৬ মার্চ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচেও খেলতে পারেননি পর্তুগিজ তারকা। এটা নিয়েও গুঞ্জন ডালপালা মেলে। কয়েকটি গণমাধ্যমে খবর আসে, চোটের কারণে নয়, বাজে ফর্মের কারণেই বাদ পড়েছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

বয়সের ভারে ফুরিয়ে যেতে বসেছেন ৩৭ বছরের রোনালদো, সমালোচকরা এমন ইঙ্গিত দিতেও পিছপা হয়নি। তবে আগে অনেকবারের মতো সমালোচনার জবাব মাঠেই তিনি। টটেনহ্যামের বিপক্ষে লিগ ম্যাচে তার হ্যাটট্রিকে ভর করে ৩-২ গোলে জয় পায় ইউনাইটেড।

কেবল রোনালদো নয়, ওই ম্যাচে পুরো ইউনাইটেডের পারফরম্যান্সই ছিল উজ্জ্বল।

এবার লড়াইটা আরও বড়, ইউরোপ সেরা মঞ্চের চ্যালেঞ্জ। শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকোর বিপক্ষে প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর এন্থনি এলেঙ্গার শেষ দিকের গোলে কোনোমতে ১-১ ড্র করেছিল ইউনাইটেড। ঘরের মাঠে এবার ঘুরে দাঁড়ানোর পালা।

রাংনিকের বিশ্বাস, টটেনহ্যাম ম্যাচের ধকল কাটিয়ে উঠেছেন রোনালদো। আসছে লড়াইয়েও তিনি দারুণ কিছু করে দেখাতে পারবেন, সোমবারের সংবাদ সম্মেলনে আশা প্রকাশ করেন কোচ।

“তার (টটেনহ্যামের বিপক্ষে পুরো ম্যাচের) পারফরম্যান্স যদি ভালো ছিল। আগামীকাল (মঙ্গলবার) রাতেও  তার তেমন পারফরম্যান্সই আমরা দেখতে চাই।

“সে ধকল কাটিয়ে উঠতে পারবে কি-না, এটা নিয়ে আমি একেবারেই চিন্তিত নই। সে এমন একজন যে সবসময় নিজের শরীরের খেয়াল রাখে। সে জানে তার কী করতে হবে।”

তিন দিন আগে ক্যারিয়ারে ৫৯তম হ্যাটট্রিক করা রোনালদো আবারও তেমন কিছু করতে পারবেন?-এমন প্রশ্নের জবাবে রাংনিক আশার পালে বাড়তি হাওয়া অবশ্য দিলেন না।

“সে আবারও তিনটি গোল করতে পারবে কী-না, দেখা যাক। এই দলের (আতলেতিকোর) বিপক্ষে তিন গোল করা মোটেও সহজ নয়।” 

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার রাত দুইটায় শুরু হবে ইউনাইটেড-আতলেতিকোর ম্যাচটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক