হলান্ডকে কেনার আশা ‘ছেড়ে দিল’ বার্সা

সময়ের সেরা ফরোয়ার্ডদের একজন আর্লিং হলান্ডকে পেতে আগ্রহী অনেক ক্লাব। সেই তালিকায় এতদিন নিজেদের রেখেছিল বার্সেলোনাও। তবে ক্লাবের আর্থিক অবস্থা বিবেচনায় নিয়ে আপাতত নরওয়ের এই ফুটবলারকে কেনার আশা যেন ছেড়েই দিলেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2022, 10:32 AM
Updated : 14 March 2022, 10:32 AM

অনেকদিন ধরেই বার্সেলোনার অর্থনৈতিক অবস্থা খুব নাজুক। এই কারণে ক্লাবের সবচেয়ে বড় বিজ্ঞাপন লিওনেল মেসিকে গত গ্রীষ্মে ছেড়ে দেয় তারা। সঙ্গে অঁতোয়ান গ্রিজমানসহ আরও কয়েকজনকে হারায় ক্লাবটি। গণমাধ্যমের খবর অনুযায়ী, ক্লাবের ঋণের বোঝাও পাহাড়সম।

এমন অবস্থায় হলান্ডের মতো ‘এত দামি’ খেলোয়াড়কে দলে টানার সম্ভাবনার প্রশ্নে, ইপোর্টথ্রি-কে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা নেতিবাচক জবাব দেন।

“আমাদের অর্থনৈতিক অবস্থা খুব ভালো থাকলেও, এমন কিছু কাজ আমরা করতাম না।”

অস্ট্রিয়ার ক্লাব সালসবুর্কে এক বছরের ছোট্ট অধ্যায়ে নিজের জাত চেনানো হলান্ডকে ২০২০ সালের শুরুতে দলে টানে ডর্টমুন্ড। বুন্ডেসলিগার ক্লাবটির হয়ে অভিষেক ম্যাচেই বদলি নেমে তিনি করেন হ্যাটট্রিক। এরপর থেকে নিয়মিত সামর্থ্যের ঝলক দেখিয়ে হয়ে উঠেছেন বর্তমানের সেরা ফরোয়ার্ডদের একজন।

চলতি মৌসুমেও দারুণ ছন্দে গোল করে চলেছেন ২১ বছর বয়সী এই স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলে এবার এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলে করেছেন ২৩ গোল।

২১ বছর বয়সী এই ফরোয়ার্ডকে পেতে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটিসহ অনেক ক্লাব আগ্রহী বলে গণমাধ্যমের খবর। মাঝে বার্সেলোনার আগ্রহ নিয়েও খবর আসে। লাপোর্তার কথায় সেই গুঞ্জনের এবার ইতি টানল বলে ধরে নেওয়া যায়।