তবুও ইন্টারকেই ফেভারিট মানছেন মিলান কোচ

মৌসুমের শুরুটা দুর্দান্ত করার পর মাঝে হয়েছিল ছন্দপতন। কঠিন সেই সময় শেষে আবারও বেশ দারুণ খেলছে এসি মিলান। সবশেষ ম্যাচে নাপোলিকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরেছে তারা। তবে দলটির কোচ স্তেফানো পিওলির চোখে এবারের সেরি আ জয়ের প্রশ্নে এখনও ফেভারিট নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2022, 10:29 AM
Updated : 7 March 2022, 10:29 AM

সেরি আর ২০২১-২২ এর ত্রিমুখী শিরোপা লড়াই দারুণ জমে উঠেছে। টেবিলের প্রথম তিনে তিন পয়েন্টের ব্যবধানে অবস্থান মিলানের দুই দল ও নাপোলির। শুরুর ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানো ইউভেন্তুসও খুব বেশি পিছিয়ে নেই।

তবে লড়াই যতই হাড্ডাহাড্ডি হোক না কেন, আপাত ইন্টারের সম্ভাবনাই সবচেয়ে বেশি মনে করেন পিওলি। লড়াইয়ে টিকে থাকতে তাই ছেলেদের অপেক্ষাকৃত কম শক্তিশালী দলগুলোর বিপক্ষে আরও ভালো খেলার তাগিদ দিলেন তিনি।

নাপোলির মাঠে রোববারের ম্যাচটি ১-০ গোলে জিতেছে মিলানের ক্লাবটি। ৪৯তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ফরাসি স্ট্রাইকার অলিভিয়ে জিরুদ।

এই জয়ে ২৮ ম্যাচে ১৮ জয় ও ৬ ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে এসি মিলান। এক ম্যাচ কম খেলা ইন্টার ৫৮ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিনে নাপোলি। সমান ম্যাচে ৪ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে ইউভেন্তুস।

ম্যাচের পর ডিএজেডএনকে পিওলি বলেন, তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে নিজেদের খেলা নিয়ে সন্তুষ্ট নন তিনি। তার মতে, লিগ জিততে হলে বড় ম্যাচের পাশাপাশি এই ম্যাচগুলোতেও সেরাটা না দেওয়ার বিকল্প নেই।

“নিঃসন্দেহে আমরা তথাকথিত দুর্বল দলগুলোর বিপক্ষে তেমন ভালো খেলতে পারিনি। (শিরোপার লড়াইয়ে থাকা দলের বিপক্ষে) আমাদের খুব বেশি ম্যাচ নেই।”

“সূচি অনুযায়ী, আমাদের সামনে এমন (দুর্বল দলের বিপক্ষে) অনেক ম্যাচ রয়েছে। সত্যি বলতে আমাদের আরও অনেকটা পথ এগোতে হবে৷”

ভুল থেকে শিক্ষা নিয়ে আসছে ম্যাচগুলোতে ইতিবাচক ফলাফল তুলে নিতে চান ৫৬ বছর বয়সী পিওলি।

“এটা স্পষ্ট যে সবারই সমস্যা রয়েছে, আমরা নিখুঁত দল নই। আমাদের দেখাতে হবে যে আমরা ভুল থেকে শিক্ষা নিয়েছি। পরের ম্যাচগুলোতে লড়াকু মনোভাব মান ধরে রাখাটা গুরুত্বপূর্ণ হবে।”

“ইন্টার এখনও ফেভারিট। তারা খুব শক্তিশালী দল এবং পয়েন্ট তালিকার অবস্থান আপেক্ষিক। (ইন্টার একটি ম্যাচ কম খেলেছে) তাদের এখনও ম্যাচ বাকি রয়েছে। (নিজেদের এগিয়ে রাখার প্রসঙ্গে) এটা ঠিক হতো যদি চ্যাম্পিয়নশিপের এই পর্যায়ে এসে আমরা সবাই সমান সংখ্যক ম্যাচ খেলতাম। আমাদের অনেক পয়েন্ট অর্জনের দিকে মনোনিবেশ করতে হবে।”