সিলেট নয়, কিংসকে খেলতে হবে কলকাতায়

এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ভেন্যু হিসেবে সিলেট জেলা স্টেডিয়ামকে চেয়েছিল বসুন্ধরা কিংস ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তাদের সে চাওয়া পূরণ হচ্ছে না। এই গ্রুপের খেলাগুলো ভারতের কলকাতায় আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2022, 07:22 AM
Updated : 24 Feb 2022, 07:22 AM

আগামী মে মাসের মাঝামাঝি অনুষ্ঠিত হবে ‘ডি’ গ্রুপের খেলা। এএফসি বৃহস্পতিবার তাদের ওয়েবসাইটে এই গ্রুপের আয়োজক হিসাবে কলকাতার নাম জানায়।

বাংলাদেশের চ্যাম্পিয়ন কিংসের গ্রুপের আছে ভারতের আই লিগের চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা, মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন। গ্রুপের চতুর্থ দল এখনও নির্ধারিত হয়নি। ছয় দলের প্লে-অফ খেলার পর চূড়ান্ত হবে গ্রুপের চতুর্থ দলটি।

১৮ মে মাজিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্বে যাত্রা শুরু করবে কিংস। ২১ মে তারা মুখোমুখি হবে প্লে-অফ পেরিয়ে আসা প্রতিপক্ষের। ২৪ মে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে লড়বে স্বাগতিক ভারতের গোকুলাম কেরালার।

গতবার আশা জাগিয়েও গ্রুপ পর্ব পেরুতে পারেনি কিংস। মাজিয়াকে ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করার পর বেঙ্গালুরু এফসি ও মোহন বাগানের বিপক্ষে ড্র করে গ্রুপ রানার্সআপ হয়ে বিদায় নিয়েছিল অস্কার ব্রুসনের দল।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত এএফসি কাপ হয়েছিল এক ভেন্যুতে, মালদ্বীপের রাশমি ধান্দু স্টেডিয়ামে।

ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হিসাবে সুযোগ পাওয়া বাংলাদেশের আরেক দল আবাহনী লিমিটেডকে খেলতে হবে প্লে-অফ। গতবারও অবশ্য প্লে-অফ খেলার কথা ছিল তাদের। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আবাহনীকে প্লে-অফ ম্যাচটি খেলার সুযোগ দেয়নি এএফসি।

এবার আবাহনী প্লে-অফে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১২ এপ্রিল সিলেটে। এ ম্যাচে জিতলে তাদের পরের ম্যাচ ১৯ এপ্রিলে।