আতলেতিকোর বিপক্ষেও কাভানিকে পাচ্ছে না ইউনাইটেড

কুঁচকির চোট থেকে এখনও সেরে ওঠেননি এদিনসন কাভানি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে নিশ্চিতভাবেই তাই উরুগুয়ের অভিজ্ঞ স্ট্রাইকারকে পাচ্ছে না ম‍্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2022, 04:57 PM
Updated : 22 Feb 2022, 04:57 PM

এ অবস্থায় আক্রমণভাগ কীভাবে সাজাবেন, তা ভেবে পাচ্ছেন না কোচ রালফ রাংনিক। ইউরোপ সেরার মঞ্চে স্প‍্যানিশ চ‍্যাম্পিয়নদের বিপক্ষে স্ট্রাইকার হিসেবে খেলানোর মতো আছেন কেবল ক্রিস্তিয়ানো রোনালদো।

আতলেতিকোর মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার রাত ২টায়।

সংবাদ সম্মেলনে মঙ্গলবার রাংনিক জানান, কাভানিকে পাওয়া যাচ্ছে না এই ম্যাচে। চোটের জন‍্য প্রিমিয়ার লিগে দলের সবশেষ তিন ম‍্যাচে খেলতে পারেননি তিনি।

ধীরে ধীরে সেরে উঠছেন কাভানি। এখনও পুরোদমে দৌড় শুরু করতে না পারায় তাকে অনুশীলনে রাখার কোনো দরকার দেখছেন না রাংনিক।

“এদি (কাভানি) সফরে যাচ্ছে না। সে (মঙ্গলবার) অনুশীলন করেনি এবং গত দুই সপ্তাহ ধরে অনুশীলন করতে পারেনি।”

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে দুই গোল করেছেন ৩৫ বছর বয়সী কাভানি।

২০২০-২১ মৌসুমে দারুণ খেলার পর সাবেক কোচ উলে গুনার সুলশার আরও এক মৌসুম ইউনাইটেডে খেলার জন্য রাজি করিয়েছিলেন কাভানিকে। তবে চোট ও অন্যান্য কারণে এবার সময়টা মোটেও ভালো কাটছে না তার। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০২১-২২ মৌসুমে এখন পর্যন্ত দলের ৩৫ ম্যাচের ২০টি খেলতে পারেননি সাবেক পিএসজি স্ট্রাইকার। সবশেষ খেলেছেন গত ৮ ফেব্রুয়ারি বার্নলির বিপক্ষে ১-১ গোলে ড্র ম্যাচে।

এদিকে, জানুয়ারির দলবদলে মৌসুমের বাকি অংশের জন্য ধারে স্প্যানিশ ক্লাব সেভিয়াতে যোগ দিয়েছেন অঁতনি মার্সিয়াল। তার জায়গায় নতুন কোনো স্ট্রাইকার দলে টানেনি ইউনাইটেড। কাভানিকে না পাওয়ায় আতলেতিকোর বিপক্ষে ম্যাচে তাই স্বীকৃত স্ট্রাইকার ছাড়াই খেলতে হবে ইউনাইটেডকে।

মাদ্রিদের দলটির বিপক্ষে তাই আক্রমণের মূল দায়িত্বে থাকবেন রোনালদো। আতলেতিকোর বিপক্ষে তার রেকর্ডটাও বেশ সমৃদ্ধ। এখন পর্যন্ত ৩৫ ম্যাচে ২৫ গোল করেছেন দিয়েগো সিমেওনে দলের বিপক্ষে। রয়েছে তিনটি হ্যাটট্রিকও। যার মধ্যে চ্যাম্পিয়ন্স লিগেই করেছেন দুটি, একটি রিয়াল মাদ্রিদের হয়ে, আরেকটি ইউভেন্তুসের হয়ে।