৬ গোলের রোমাঞ্চে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়

আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছড়াল উত্তেজনা। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়া লিডস ইউনাইটেড বিরতির পর এক মিনিটের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের জালে বল পাঠাল দুইবার। তবে শেষ পর্যন্ত তারা অসাধারণ কিছু করে দেখাতে পারল না। দুই বদলি খেলোয়াড়ের নৈপুণ্যে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ল রালফ রাংনিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2022, 04:04 PM
Updated : 20 Feb 2022, 04:49 PM

প্রতিপক্ষের মাঠে রোববার প্রিমিয়ার লিগের রোমাঞ্চকর ম্যাচটি ৪-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

হ্যারি ম্যাগুইয়ার ও ব্রুনো ফের্নান্দেসের গোলে ম্যানচেস্টারের দলটি এগিয়ে যাওয়ার পর লিডসকে ম্যাচে ফেরান রদ্রিগো ও রাফিনিয়া। সফরকারীদের পরের দুটি গোল করেন ফ্রেদ ও এন্থনি এলেঙ্গা।

পঞ্চম মিনিটে প্রথম সুযোগটি পায় লিডস। সতীর্থের ক্রসে ডি-বক্সে জ্যাক হ্যারিসনের জোরাল ভলি উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ২২তম মিনিটে অ্যাডাম ফরশোর প্রচেষ্টা ঝাঁপিয়ে ফিরিয়ে দেন গোলরক্ষক দাভিদ দে হেয়া।

২৬তম মিনিটে সুবর্ণ সুযোগ পান ক্রিস্তিয়ানো রোনালদো। পল পগবা দারুণভাবে বল বাড়ান পর্তুগিজ তারকাকে। কিন্তু কাছ থেকে সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের শট ফিরিয়ে দেন গোলরক্ষক।

৩৪তম মিনিটে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। লুক শর কর্নারে ডি-বক্সে হেডে গোলটি করেন অধিনায়ক ম্যাগুইয়ার। বিরতির আগে জ্যাডন স্যানচোর ক্রসে হেডেই ব্যবধান দ্বিগুণ করেন ফের্নান্দেস।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ৫৯ সেকেন্ডের মধ্যে দুই গোল করে ম্যাচে ফেরে লিডস। রদ্রিগো দারুণ গোলে ব্যবধান কমানোর পর কাছ থেকে সমতা টানেন রাফিনিয়া।

৬৭তম মিনিটে পগবার জায়গায় ফ্রেদকে নামান কোচ। দুই মিনিট পরই দারুণ গোলে দলকে এগিয়ে নেন তিনি। স্যানচোকে পাস দিয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ঢুকে পড়েন ভেতরে। ফিরতি বল পেয়ে বাঁ পায়ের শটে দুরূহ কোণ থেকে খুঁজে নেন ঠিকানা।

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে সব অনিশ্চয়তার প্রায় ইতি টেনে দেন এলেঙ্গা। ফের্নান্দেসের পাস থেকে গোলটি করেন ফ্রেদের সঙ্গেই বদলি নামা ১৯ বছর বয়সী এই সুইডিশ ফরোয়ার্ড।

২৬ ম্যাচে ১৩ জয় ও ৭ ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। তাদের সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল।

ম্যানচেস্টার ইউনাইটেডের সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।

২৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে লিডস ইউনাইটেড।