বিতর্কিত অঙ্গভঙ্গির জন্য ক্ষমা চাইলেন বার্সার আরাহো

এস্পানিওলের বিপক্ষে ম্যাচ চলাকালীন ‘অনাকাঙ্ক্ষিত অঙ্গভঙ্গির’ জন্য ক্ষমা চেয়েছেন রোনালদ আরাহো। বার্সেলোনা ডিফেন্ডারের দাবি, ডার্বির উত্তেজনায় নিজেকে ধরে রাখতে পারেননি; এ কারণে ঘটিয়ে ফেলেছেন অপ্রত্যাশিত ঘটনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2022, 01:12 PM
Updated : 14 Feb 2022, 03:04 PM

আরসিডিই স্টেডিয়ামে রোববার লা লিগার ২-২ গোলে ড্র হওয়া ম্যাচের দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে লাল কার্ড দেখেন এস্পানিওল মিডফিল্ডার নিকোলাস মেলামেদ। মাঠ ছাড়ার সময় তাকে উদ্দেশ্য করে কটুক্তি ও অঙ্গভঙ্গি করতে দেখা যায় আরাহোকে।

শুরুর একাদশে থাকলেও চোটের কারণে বিরতির পর মাঠে নামেননি উরুগুয়ের এই তরুণ ডিফেন্ডার। বেঞ্চ থেকেই মেলামেদকে লক্ষ্য করে চিৎকার করার পাশাপাশি দুই আঙ্গুল দেখান তিনি। যা ইঙ্গিত করে, চলতি মৌসুমে স্পেনের শীর্ষ লিগে উন্নীত হওয়া এস্পানিওল আবারও দ্বিতীয় বিভাগে ফিরে যাবে।

ম্যাচের পর টুইটারে বিষয়টি নিয়ে লিখেছেন আরাহো।

“আজ (রোববার) রাতে আমি যে অনাকাঙ্ক্ষিত অঙ্গভঙ্গি করেছি, তার জন্য এস্পানিওলের সবার কাছে ক্ষমা চাই। আজকে যা হয়েছে, তার সবকিছুই ডার্বির সময় যে উত্তেজনা সৃষ্টি হয়, তারই ফলাফল।”

ঘটনাটি নিজে না দেখলেও আরাহোর কাণ্ডে ক্ষমা চেয়েছেন বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস।

“আমাদের প্রতিপক্ষ, রেফারি এবং প্রতিপক্ষের সমর্থকদের সম্মান করতে হবে। (প্রতিপক্ষের প্রতি) আমাদের সবসময় শ্রদ্ধাশীল হতে হবে, তবে ম্যাচের উত্তেজনা কখনও কখনও কাজটি কঠিন করে তুলতে পারে।”

“যদি এটি ঘটে থাকে, তাহলে আমি ক্ষমাপ্রার্থী, কারণ এটি হওয়া উচিত নয়।”

ম্যাচে পাওয়া ওই চোটে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন আরাহো৷ সোমবার এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, বাম পায়ের পেশির চোটে পড়েছেন ২২ বছর বয়সী এই ফুটবলার। তিনি কবে মাঠে ফিরতে পারতে পারেন, তা উল্লেখ হয়নি।