পিএসজির বিপক্ষে বেনজেমাকে পাওয়ার আশায় আনচেলত্তি

চোট কাটিয়ে এখনও দলের সঙ্গে অনুশীলনেই ফেরেননি করিম বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির বিপক্ষে তার খেলা নিয়ে রয়েছে তাই ঘোর সংশয়। তবু ম্যাচটিতে ফরাসি এই ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2022, 06:05 PM
Updated : 11 Feb 2022, 06:05 PM

গত মাসে লা লিগায় এলচের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে পায়ের পেশিতে চোট পান বেনজেমা। এরপর খেলতে পারেননি রিয়ালের সবশেষ দুই ম্যাচে।

লিগে শনিবার ভিয়ারিয়ালের মুখোমুখি হবে স্পেনের সফলতম দলটি। এই ম্যাচেও বেনজেমার খেলার সম্ভাবনা নেই।

মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে আছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার। লা লিগায় এখন পর্যন্ত করেছেন সর্বোচ্চ ১৭ গোল। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ৫টি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে জালের দেখা পেয়েছেন ২৪ বার।

পিএসজির বিপক্ষে আক্রমণভাগের মূল তারকাকে না পাওয়াটা রিয়ালের জন্য হবে বড় ধাক্কা। প্যারিসের দলটির মাঠে প্রথম লেগের ম্যাচটি হবে আগামী মঙ্গলবার।

আনচেলত্তি অবশ্য শুক্রবার সংবাদ সম্মেলনে দেখালেন আশার আলো। তবে বেনজেমাকে নিয়ে কোনো ঝুঁকি যে তারা নেবেন না, জানিয়ে দিলেন সেটাও।

“(পিএসজির বিপক্ষে বেনজেমার ফেরা নিয়ে) আমরা আশা করছি, সেও ভালো অনুভব করছে। দেখা যাক সে রোববার বা সোমবার দলের সঙ্গে অনুশীলন করতে পারে কি-না। সবাই ইতিবাচক, তবে এই দুদিনে (তার খেলার ব্যাপারে) সিদ্ধান্ত নেওয়া হবে।”

“সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো খেলোয়াড়ের স্বাস্থ্য। আমরা কোনো ঝুঁকি নেব না। আমাদের সবকিছু বিবেচনা করতে হবে। সে যদি মঙ্গলবার খেলে, তার মানে হলো কোনো ঝুঁকি নেই।”

বেনজেমার মতোই প্রথম লেগে অনিশ্চিত চোটের কারণে দুই মাসের বেশি সময় ধরে মাঠের বাইরে থাকা পিএসজি ফরোয়ার্ড নেইমার। সদ্যই অনুশীলনে ফিরেছেন এই ব্রাজিলিয়ান তারকা।

নেইমারের না থাকাটা রিয়ালকে দিতে পারে বাড়তি সুবিধা। তবে সেভাবে ভাবছেন না আনচেলত্তি। ইতালিয়ান এই কোচের আশা, হাইভোল্টেজ ম্যাচটিতে বেনজেমার পাশাপাশি খেলবেন নেইমারও।

“আমি আশা করি, বেনজেমা ও নেইমারের মতো সেরা খেলোয়াড়রা যেন খেলতে পারে। সেরা খেলোয়াড়রা খেললে আমরা সম্ভাব্য সবচেয়ে বিনোদনময় লড়াই দেখতে পাব।”