বার্সাকে সেরাটা দিতে চান 'গর্বিত' অবামেয়াং

মাঠের বাইরের ঘটনায় আর্সেনালে হয়ে পড়েছিলেন ব্রাত্য। স্থবির হয়ে যাওয়া ক্যারিয়ার পুনরুদ্ধারে পিয়েরে-এমেরিক অবামেয়াং নোঙর ফেলেছেন এমন এক ঠিকানায়, যেটি অধিকাংশ ফুটবলারের কাছেই স্বপ্নের ক্লাব। বার্সেলোনায় যোগ দিয়ে স্বাভাবিকভাবেই খুশি গ্যাবনের ফরোয়ার্ড। কাম্প নউয়ের দলটির জন্য নিজের অভিজ্ঞতার ঝুলি থেকে শতভাগ ঢেলে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2022, 03:44 PM
Updated : 2 Feb 2022, 04:02 PM

জানুয়ারির দলবদলের শেষ দিন ছিল গত সোমবার। বিবিসির প্রতিবেদনে বলা হয়, ওইদিনই বার্সেলোনার সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন ৩২ বছর বয়সী অবামেয়াং। তবে ক্লাবের পক্ষ থেকে এ বিষয়ে তখন কিছু জানানো হয়নি।

যদিও এর মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে বার্সেলোনার জার্সিতে অবামেয়াংয়ের অনুশীলনের ছবি। অবশেষে বুধবার ক্লাবের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে তাকে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেয় কাম্প নউয়ের দলটি।

বিবৃতিতে জানানো হয়েছে, ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন অবামেয়াং। তবে দুই পক্ষের সম্মতির ভিত্তিতে ২০২৩ সালের জুনের পর ক্লাব ছাড়তে পারবেন গ্যাবন অধিনায়ক।

বার্সেলোনার টুইটারে প্রকাশিত ভিডিওতে নিজের অনুভূতি জানাতে গিয়ে অবামেয়াং জানান গর্ববোধ করার কথা।

“আমি খুব খুশি, এখানে আসতে পেরে খুব খুশি। আমি মাঠে ফেরার দিকে তাকিয়ে আছি।”

“এটি (দলবদলের শেষ দিন) একটি লম্বা দিন ছিল, কিন্তু শেষ পর্যন্ত আমি এখানে এসেছি। আমি (বার্সেলোনার হয়ে খেলার জন্য) মুখিয়ে আছি।”

নিজের অভিজ্ঞতা থেকে বার্সেলোনায় শতভাগ উজাড় করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন অবামেয়াং।

“আমি মনে করি বার্সেলোনা বিশ্বের বড় ক্লাবগুলোর একটি এবং এখানে আসাটা আমার জন্য সম্মানের।”

“আমার অভিজ্ঞতা আছে। ফ্রান্স, জার্মানি ও ইংল্যান্ডে খেলেছি। এখানে দলকে সাহায্য করতে এবং দলের জন্য নিজেকে উজাড় করে দিতে এসেছি।”