ছয়-সাতে থাকতে ইউনাইটেডে আসিনি: রোনালদো

মাঠে সময়টা মোটেও ভালো কাটছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। কঠিন এই সময়ে সতীর্থদের ঘুরে দাঁড়াতে বাড়তি তাগাদা দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা স্মরণ করিয়ে দিলেন, প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের ছয়ে-সাতে থেকে মৌসুম শেষ করার জন্য তিনি ওল্ড ট্র্যাফোর্ডে ফেরেননি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2022, 04:07 PM
Updated : 13 Jan 2022, 04:07 PM

গত গ্রীষ্মের দলবদলে ইউভেন্তুস থেকে পুরনো ঠিকানায় ফেরেন রোনালদো। দলের টানা বাজে পারফরম্যান্সে গত নভেম্বরে ছাঁটাই হন তখনকার কোচ উলে গুনার সুলশার। তার জায়গায় দায়িত্ব নেন রালফ রাংনিক।

জার্মান কোচের হাত ধরে সাত ম্যাচের চারটিতে তারা জিতেছে। তবে এখনও লিগে ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দলটি আছে সাত নম্বরে, শীর্ষে থাকা নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির চেয়ে পিছিয়ে ২২ পয়েন্টে।

লিগে নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে রাংনিকের দল। বৃহস্পতিবার স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো জানিয়ে দিলেন তার লক্ষ্যের কথা।

“প্রিমিয়ার লিগে শীর্ষ তিনের চেয়ে নিচে থাকার মানসিকতা আমি মেনে নেব না। ষষ্ঠ কিংবা সপ্তম, এমনকি পঞ্চম হতেও এখানে থাকতে চাই না। আমি এখানে জিততে এসেছি, প্রতিদ্বন্দ্বিতা করতে এসেছি।”

“আমি মনে করি, ভালো কিছু তৈরি করতে কখনও কখনও কিছু বিষয় বাদ দিতে হয়। তাহলে কেন নয়? নতুন বছর, নতুন জীবন এবং আমি আশা করি, ম্যানচেস্টার ইউনাইটেড সেই স্তরে যেতে পারে, যেটা সমর্থকরা চায়। এটা তাদের প্রাপ্য।”

ভালো করতে হলে কিছু বিষয়ের পরিবর্তন প্রয়োজন বলে মনে করেন রোনালদো। সেসব অবশ্য জনসম্মুখে প্রকাশ করতে চান না ৩৬ বছর বয়সী তারকা। একই সঙ্গে দলের সবার মানসিকতারও পরিবর্তন দেখতে চান তিনি।

"আমরা এখন কিছু বিষয় পরিবর্তন করতে সক্ষম। উপায়টা আমি জানি, কিন্তু এখানে তা উল্লেখ করতে চাই না। কারণ এটা আমার পক্ষ থেকে বলা নৈতিক হবে না। আমি যা বলতে পারি তা হলো আমরা আরও ভালো করতে পারি- আমরা সবাই।”

“আমরা প্রতিদ্বন্দ্বিতা করছি, কিন্তু এখনও নিজেদের সেরা ফর্মে পৌঁছাতে পারিনি। আমাদের উন্নতি করার অনেক পথ বাকি। আমার বিশ্বাস, যদি আমাদের মানসিকতার পরিবর্তন করতে পারি তাহলে আমরা বড় কিছু অর্জন করতে পারব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক