এমবাপের হ্যাটট্রিকে শেষ ষোলোয় পিএসজি

লিওনেল মেসি ও নেইমারসহ গুরুত্বপূর্ণ অনেক খেলোয়াড়ের অনুপস্থিতে দলকে পথ দেখালেন কিলিয়ান এমবাপে। ভ্যাননার বিপক্ষে দ্বিতীয়ার্ধের হ্যাটট্রিকে পিএসজিকে নিয়ে গেলেন ফরাসি কাপের শেষ ষোলোয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2022, 11:06 PM
Updated : 6 Jan 2022, 08:24 AM

চতুর্থ স্তরের দলটিকে সোমবার রাতে তাদেরই মাঠে ৪-০ গোলে হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর দল। প্রথমার্ধে অন্য গোলটি করেছেন প্রেসনেল কিম্পেম্বে।

নিয়মিত খেলোয়াড়দের অনেকে না থাকলেও ভুগতে হয়নি পিএসজিকে। শেষ ৩২ এর এই ম্যাচে শিরোপাধারীরা বেশিরভাগ সময়ই খেলে প্রায় হাঁটার গতিতে। 

স্বাগতিক গোলরক্ষক আন্দের এররেরা ও জর্জিনয়ো ভাইনালডামের দুটি চেষ্টা ব্যর্থ করে দেওয়ার পর ২৮তম মিনিটে পিএসজিকে এগিয়ে নেন কিম্পেম্বে। খুব কাছ থেকে ডাইভিং হেডে জাল খুঁজে নেন এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে ৫৯তম মিনিটে দলের দ্বিতীয় গোলে অবদান রাখেন তিনি। তার পাস থেকেই সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে এড়িয়ে ঠিকানা খুঁজে নেন এমবাপে। ৭১তম মিনিটে ডি-বক্সের মাথা থেকে বুলেট গতির শটে ব্যবধান ৩-০ করেন এই ফরাসি ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পর নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। বদলি খেলোয়াড় এরিক এবিম্বের সঙ্গে ‘ওয়ান-টু’ খেলে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান তিনি।

যোগ করা সময়ে ভ্যাননাকে সান্ত্বনাসূচক গোল পেতে দেননি পিএসজি গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। দূরের পোস্টে খুব কাছ থেকে জর্ডান হেনরির শট ফিরিয়ে দেন তিনি।