আর্সেনালের নেতৃত্ব হারালেন অবামেয়াং

ফিট থাকার পরও নেই দলে। শৃঙ্খলা ভঙ্গের কারণে এবার আর্সেনালের নেতৃত্বও হারালেন পিয়েরে-এমেরিক অবামেয়াং।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2021, 04:35 PM
Updated : 14 Dec 2021, 06:06 PM

এক বিবৃতিতে মঙ্গলবার অধিনায়কের দায়িত্ব থেকে গ‍্যাবনের এই ফরোয়ার্ডকে সরানোর কথা জানিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। আগামী বুধবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে লিগ ম্যাচেও অবামেয়াংকে বিবেচনা না করার কথা বলেছে আর্সেনাল।

“আমরা আশা করি, যে নিয়ম ও মানদণ্ডগুলো আমরা ঠিক করেছি এবং তাতে সম্মত হয়েছি, আমাদের সব খেলোয়াড়, বিশেষ করে আমাদের অধিনায়করা সেগুলো মেনে কাজ করবে।”

গত শনিবার লিগে সাউদাম্পটনের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়া ম্যাচে দলে রাখা হয়নি অবামেয়াংকে। আর্সেনাল কোচ মিকেল আর্তেতার এই ব্যাপারে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

তবে দা অ্যাথলেটিক জানিয়েছিল, বিদেশ ভ্রমণ শেষে  দেরিতে ফেরায় ওই ম্যাচে বাদ দেওয়া হয়েছিল অবামেয়াংকে। তার জায়গায় অধিনায়কত্ব করেন ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেত।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে ছন্দে নেই অবামেয়াং। মাত্র ৪টি গোল করেছেন, সবশেষ গোলটি এসেছিল গত অক্টোবরে অ্যাস্টন ভিলার বিপক্ষে।

৩২ বছর বয়সী এই ফুটবলারের জন্য শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে বাদ পড়াটা নতুন নয়। গত মৌসুমে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ২-১ গোলে জয় পাওয়া ম্যাচেও শৃঙ্খলা জনিত কারণে তাকে বাদ দেওয়া হয়েছিল।

লিগে ১৬ ম্যাচে ৮ জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বর স্থানে আছে আর্সেনাল।