এখনই শিরোপা ভাবনায় বিভোর নন রিয়াল কোচ

চোট কাটিয়ে ফিরেই দারুণ পারফরম্যান্স উপহার দিলেন করিম বেনজেমা। আক্রমণভাগের আরেক তারকা ভিনিসিউস জুনিয়র পুরোটা সময়ই অসাধারণ, দুই গোলে অবদান রেখে ম্যাচসেরাও হলেন তিনি। সঙ্গে মাঝমাঠ ও রক্ষণেও দুর্দান্ত খেলে মাদ্রিদ ডার্বিতে রিয়াল মাদ্রিদ জয় তুলে নেওয়ার পর সাংবাদিকদের প্রশ্ন, এবারের লা লিগা কি তাহলে রিয়ালই জিততে যাচ্ছে?

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2021, 10:06 AM
Updated : 13 Dec 2021, 10:06 AM

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গ উঠতেই নিজেকে গুটিয়ে নিলেন কার্লো আনচেলত্তি। রিয়াল কোচ বললেন, এখনই সময় নয় এ বিষয়ে আলোচনার। নিজেদের ফেভারিট মানলেও শিরোপা জয়ের ভাবনায় বাড়তি চাপ নিতে চান না তিনি।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে বেনজেমার চমৎকার গোলে স্বাগতিকরা শুরুতে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও।

মাঝমাঠে টনি ক্রুস ও লুকা মদ্রিচ বরাবরের মতোই ছিলেন উজ্জ্বল, সঙ্গে কাসেমিরো। রক্ষণে দাভিদ আলাবা, এদের মিলিতাও এবং পোস্টের নিচে থির্বো কোর্তোয়াও ৯০ মিনিট জুড়ে ছিলেন নিজ ভূমিকায় সেরা রূপে।

সব মিলিয়ে পরিকল্পনার শতভাগ সফল প্রয়োগে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। নজরকাড়া ফুটবলে মাঠে উপস্থিত দর্শকদের মন কাড়তেও সক্ষম হয়েছে তারা। এমন অবস্থা দাঁড়িয়েছিল যে, ম্যাচের শেষ ৩০ মিনিটে রিয়ালের খেলোয়াড়দের পায়ে বল গেলেও গ্যালারিতে শোনা যাচ্ছিল উচ্ছ্বাস।

মাঠের ফুটবলে দুর্দান্ত প্রদর্শনীতে আনচেলত্তির কণ্ঠেও ম্যাচ শেষে ছিল আত্মবিশ্বাসের ছাপ। তবে এখনই ট্রফিতে না তাকিয়ে তার দৃষ্টি কেবল পরের চ্যালেঞ্জ।

“এটা (রিয়াল লা লিগা জিতবে) বলে আপনারা অনেক চাপে ফেলে দিচ্ছেন আমাকে। বলতে পারেন, আজ আমরা ফেভারিট, অবশ্যই। সাম্প্রতিক সময়ে আমরা অন্যদের চেয়ে ভালো করছি। কিন্তু আমাদের এখনকার লক্ষ্য কেবলই আগামী ম্যাচ। কারণ, মনোসংযোগের একটু ঘাটতিতেই অনেক বড় ক্ষতি হতে পারে।”

“আমরা ভালো করছি এবং আমাদের এগিয়ে যেতে হবে। যতটা দ্রুত সম্ভব (শিরোপা) জয়ের কাছাকাছি যাওয়ার এটাই একমাত্র পথ।”  

লিগের অর্ধেক পথ না পার হতেই অন্যদের চেয়ে অনেক এগিয়ে গেছে রিয়াল। ১৭ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৮ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে।  

১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল বেতিস। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে আতলেতিকো। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগেও বেশ ভালো অবস্থানে রিয়াল। গ্রুপ সেরা হয়ে উঠেছে নকআউট পর্বে। দলের সাম্প্রতিক পারফরম্যান্সের বিবেচনায় সেখানেও তারা ফেভারিট। ইউরোপ সেরা প্রতিযোগিতায় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন তারা। সাফল্যের এই মুকুটে কি এবার নতুন পালক যোগ হতে যাচ্ছে?

এবারও আনচেলত্তি বললেন নিজের মতো করেই, এগিয়ে যেতে চান ছন্দ ধরে রেখে।  

“চ্যাম্পিয়ন্স লিগে কী হবে, আমি জানি না। আগে অনেকবার বলেছি, চ্যাম্পিয়ন্স লিগেও আমরা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। যতগুলো প্রতিযোগিতায় আমরা আছি, সবগুলোতেই শেষ পর্যন্ত লড়ব।”