লা লিগা জিততে অনেক পথ বাকি: আনচেলত্তি

দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে এগিয়ে ৮ পয়েন্টে। গতবারের চ্যাম্পিয়নদের সঙ্গে ব্যবধানটা আরও বেশি। রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লা লিগার শীর্ষস্থান আরও মজবুত করলেও উচ্ছ্বাসে ভাসছেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। শিরোপা জিততে এখনও অনেক পথ পাড়ি দেওয়া বাকি, মনে করিয়ে দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 02:55 PM
Updated : 5 Dec 2021, 02:55 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লিগ ম্যাচে ২-০ গোলে জেতে রিয়াল। ভিনিসিউস জুনিয়র দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন লুকা ইয়োভিচ।

১৬ ম্যাচে ১২ জয় ও তিন ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। শনিবার আরেক ম্যাচে মায়োর্কার বিপক্ষে ২-১ গোলে হারা শিরোপাধারী আতলেতিকো মাদ্রিদ ২৯ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। তবে সেভিয়া ও আতলেতিকো একটি করে ম্যাচ কম খেলেছে।

মৌসুম এখনও অর্ধেক পথই পার হয়নি। সোসিয়েদাদের বিপক্ষে জয়ের পর সেই বাস্তবতাই মনে করিয়ে দিলেন আনচেলত্তি।

“আমি মনে করি, আমাদের জন্য এটি কেবল একটি ভালো দিন। লিগ চলতে থাকবে…আমরা জানি, অনেক দল আছে যারা এই লিগে সর্বোচ্চটা দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে, আমরাও সেরাটা দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। আশা করি, আমরা ধারাবাহিকতা ধরে রাখতে পারব।”

এখনই অনেকে রিয়ালের গায়ে সেঁটে দিচ্ছে লিগ চ্যাম্পিয়নের তকমা। এটিকে বাড়াবাড়ি হিসেবে দেখছেন ইতালিয়ান কোচ।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দলের প্রথম গোলটি করার পর সতীর্থদের সঙ্গে ভিনিসিউস জুনিয়রের (মাঝে) উদযাপন

“অবশ্যই (বাড়াবাড়ি)। কারণ আমরা এমন এক দল যারা লিগ শিরোপার জন্য লড়াই করছি এবং শীর্ষে আছি। আমরা ভালো খেলছি, কিন্তু লিগ শেষ হতে অনেক পথ বাকি। তিন দিনের মধ্যে আমাদের আরেকটি বড় পরীক্ষা আছে।”

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে আগামী মঙ্গলবার ইন্টার মিলানের বিপক্ষে খেলবে রিয়াল। আপাতত আনচেলত্তির মনোযোগ সেদিকেই।

“আজকের (শনিবার) ম্যাচে পারফরম্যান্স ভালো ছিল, কিন্তু পরবর্তী ম্যাচের জন্য আমাদের ভালোভাবে কাজ করতে হবে। আমি ইন্টারের বিপক্ষে আমাদের পরবর্তী ম্যাচ নিয়ে ভাবছি।”

ইন্টার ম্যাচের পরই লিগে নিজেদের পরের ম্যাচে আগামী রোববার ঘরের মাঠে মাদ্রিদ ডার্বিতে নগরপ্রতিদ্বন্দ্বী আতলেতিকোর মুখোমুখি হবে রিয়াল। সেখানে জমজমাট লড়াইয়ের আশা করছেন আনচেলত্তি।

“আমরা আত্মবিশ্বাসী, কারণ এটিও বিশেষ একটি ম্যাচ। ডার্বি সবসময়ই বিশেষ কিছু এবং এই ধরনের ম্যাচে কোনো ফেভারিট থাকে না।”

“তাই মানসম্পন্ন দলের বিপক্ষে আমাদের নিজেদের মান দেখাতে হবে। আমি মনে করি, জমজমাট একটি ম্যাচ হবে, কিছুটা জটিলও। দেখা যাক কী হয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক