ভাগ্য পাশে ছিল: বার্সা কোচ

স্কোরলাইন দেখে মনে হতে পারে বেশ সহজেই জিতেছে বার্সেলোনা। তবে বাস্তব চিত্রটা ছিল একেবারেই ভিন্ন। অধিকাংশ সময় কোণঠাসা থাকার পর শেষের ঝলকে তিন পয়েন্ট অর্জন করে কাতালান দলটি। কোচ শাভি মনে করছেন, ঘাম ঝরানো এই জয়ে ভাগ্যও তাদের পক্ষে ছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2021, 09:39 AM
Updated : 9 Dec 2021, 03:26 PM

ভিলারিয়ালের মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতেই শাভির দল এগিয়ে যাওয়ার পর স্বাগতিকরা সমতা টানে ৭৬তম মিনিটে। এরপর প্রতিপক্ষকে চেপে ধরে ইউরোপা লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে ম্যাচের ধারার বিপরীতে ৮৮তম মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে বল পেয়ে বার্সেলোনাকে এগিয়ে দেন মেমফিস ডিপাই। আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে জয় নিশ্চিত করেন ফিলিপে কৌতিনিয়ো।

চলতি মাসের শুরুতে দায়িত্ব নেওয়া শাভির কোচিংয়ে লা লিগায় দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পেল দলটি। ম্যাচ শেষে সাবেক স্প্যানিশ মিডফিল্ডার মেনে নিলেন, তাদের জয়ে ভাগ্যের সহায়তা ছিল।

"আমরা যেমন চেয়েছিলাম সেভাবে ম্যাচে আধিপত্য বিস্তার করতে পারিনি, তবে আমরা একটি দুর্দান্ত দলের বিপক্ষে খেলেছি। কিছু অংশে আমরা ভাগ্যবান ছিলাম, এই হার ভিলারিয়ালের প্রাপ্য নয়।”

“জয় পেতে আমাদের ঘাম ছুটে গেছে। আমরা মেমফিসের গোলটিতে ভাগ্যবান ছিলাম, তবে এই তিনটি পয়েন্ট আমাদের জন্য মহাগুরুত্বপূর্ণ।" 

এই জয়ের পর লা লিগায় ১৪ ম্যাচে ছয় জয় ও পাঁচ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বার্সেলোনা। ১৬ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে ভিয়ারিয়াল।

১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।