চোট কাটিয়ে বাছাইয়ে খেলতে ‘প্রস্তুত’ মেসি

চোটের কারণে পিএসজির সবশেষ দুই ম্যাচে পারেননি খেলতে। ক্লাবের সবশেষ অনুশীলনেও ছিলেন না লিওনেল মেসি। স্বাভাবিকভাবেই তার জাতীয় দলে খেলা নিয়ে ছিল সংশয়। তবে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি আসছে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে অধিনায়ককে পাওয়ার ব্যাপারে আশাবাদী। জানালেন, পুরোপুরি সুস্থ হয়ে মেসি এখন খেলার জন্য প্রস্তুত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2021, 06:07 PM
Updated : 11 Nov 2021, 06:07 PM

কাতার বিশ্বকাপের বাছাইয়ে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে উরুগুয়ের মাঠে খেলবে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। এর চার দিন পর তারা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলবে ঘরের মাঠে।

উরুগুয়ের বিপক্ষে মেসির খেলার সম্ভাবনার প্রশ্নে বৃহস্পতিবার সাংবাদিকদের আশার কথা শোনালেন স্কালোনি।

"আমাদের বিশ্বাস, লিও (মেসি) ভালো অবস্থায় আছে। লিও খেলতে চায় এবং আমিও তাকে খেলাতে চাই।"

পায়ের পেশির চোটে মেসি বাইরে থাকার সময়ই তাকে রেখে দল ঘোষণা করেছিলেন স্কালোনি, যা ভালোভাবে নেয়নি পিএসজি। ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো আর্জেন্টিনা কোচের সিদ্ধান্তের সমালোচনা করে বলেন, চোট থেকে সেরে না ওঠা মেসিকে জাতীয় দলে ডাকাটা ঠিক হয়নি। এই বিষয়ে ফিফার হস্তক্ষেপও চান তিনি।

লিওনার্দোর ওই মন্তব্যের জবাবে স্কালোনি বললেন, সময় মতো চোট কাটিয়ে মেসিকে মাঠে নামানোর জন্য আলাদাভাবে কাজ করে যাচ্ছেন তারা। ছয়বারের বর্ষসেরার ফুটবলারের জাতীয় দলে যোগ দেওয়া নিয়ে প্যারিসের ক্লাবটির তীব্র প্রতিক্রিয়াকে তিনি দেখছেন বাস্তবতার নিরিখেই।

"লিওনার্দোর সঙ্গে আমাদের ভালো সম্পর্ক আছে এবং তাদের (প্রতিক্রিয়া) বোধগম্য, কারণ মেসি সম্প্রতি জাতীয় দলের সঙ্গে অনেক সময় কাটিয়েছে। কিন্তু কোনো সন্দেহ নেই যে আমরা নিয়মের মধ্যে থেকেই তাকে দলে ডেকেছি। ইউরোপিয়ান ক্লাবগুলোর কাছে এটা সবসময়ই সমস্যা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল।

এই অঞ্চল থেকে শীর্ষ চারটি দল কাতার বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট পাবে। আর পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ২৫ ম্যাচে অপরাজিত আছে স্কালোনির দল, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে।