লাইপজিগের বিপক্ষে নেই মেসি, দুশ্চিন্তা বাড়ল আর্জেন্টিনারও

লিওনেল মেসিকে ঘিরে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। চোটের কারণে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের বিপক্ষে ম্যাচের দল থেকে ছিটকে গেলেন পিএসজি তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 12:22 PM
Updated : 2 Nov 2021, 12:22 PM

বেশ কিছুদিন ধরেই পেশির সমস্যায় ভুগছেন মেসি। গত শুক্রবার লিগ ওয়ানে লিলের বিপক্ষে ম্যাচে তার খেলা নিয়ে শুরুতে শঙ্কা জেগেছিল। তবে পরে ঠিকই শুরুর একাদশে মাঠে নামেন তিনি। কিন্তু বিরতির পর আর খেলেননি। প্রথমার্ধ শেষে তাকে কিছুটা অস্বস্তি নিয়ে বের হতে দেখা যায়।

লাইপজিগের বিপক্ষে আসছে ম্যাচে অবশ্য তাকে পাওয়ার আশায় ছিল পিএসজি। তবে বাস্তবে তা আর সম্ভব হলো না। ক্লাবের দেওয়া মঙ্গলবারের বিবৃতিতে বলা হয়েছে, মেসি বাঁ পায়ে কিছুটা অস্বস্তি বোধ করছেন। এটা কোনো চোট কি-না, সেটা অবশ্য পরিষ্কার করা হয়নি। তবে তার হাঁটুতে কিছুটা ব্যথা আছে বলেও মেডিকেল রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

মেসির এই চোট আর্জেন্টিনা জাতীয় দলের জন্যও বড় দুর্ভাবনা হয়ে এসেছে। বিশ্বকাপ বাছাইয়ে আগামী ১২ নভেম্বরে উরুগুয়ের মাঠে খেলবে লিওনেল স্কালোনির দল। এর চার দিন পর তারা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ঘরের মাঠে খেলবে।

এই দুই ম্যাচের আগে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার সুস্থ হয়ে উঠতে পারবেন কি-না, এখন সেটাই বড় প্রশ্ন।

মেসি ছিটকে গেলেও একটা সুখবর অবশ্য আছে পিএসজির। লাইপজিগ ম্যাচটির জন্য মঙ্গলবার মাওরিসিও পচেত্তিনোর ঘোষিত ২১ সদস্যের দলে ফিরেছেন কিলিয়ান এমবাপে। ওআরএল (নাক, কান বা গলা) সংক্রমণে ভুগছিলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা।

একারণেই লিলের বিপক্ষে খেলতে পারেননি এমবাপে। শিরোপাধারীদের বিপক্ষে ম্যাচটি ২-১ গোলে জিতেছিল পিএসজি।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে যোগ দেওয়ার পর থেকে মাঠের বাইরে থাকা ডিফেন্ডার সের্হিও রামোস এখনও চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি। চোটাগ্রস্থ দুই মিডফিল্ডার মার্কো ভেরাত্তি ও লেয়ান্দ্রো পারেদেসও আছেন দলের বাইরে।

বাংলাদেশ সময় বুধবার রাত ২টায় শুরু হবে পিএসজি-লাইপজিগ ম্যাচটি।

৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে প্যারিসের দলটি।