শ্রীলঙ্কাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল মালদ্বীপ

সাফ চ্যাম্পিয়নশিপের মুকুট ধরে রাখার মিশনের শুরুতে হোঁচট খাওয়া মালদ্বীপ তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়। শ্রীলঙ্কাকে হারিয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতির এবারের আসরে ফাইনাল খেলার আশাও বাঁচিয়ে রেখেছে ভালোভাবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2021, 01:17 PM
Updated : 10 Oct 2021, 01:17 PM

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে রোববার শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারায় স্বাগতিকরা। প্রথমার্ধের শুরুর দিকে একমাত্র গোলটি করেন মালদ্বীপের তারকা ফরোয়ার্ড আশফাক আলি।

নেপালের কাছে ১-০ গোলে হেরে আসর শুরু করা মালদ্বীপ নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জেতে ২-০ গোলে। নেপালের সমান ৬ পয়েন্ট সুজাইন আলির দলের।

রোববারের অন্য ম্যাচে নেপাল মুখোমুখি হবে সাফের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারতের। নেপালের সুযোগ আছে ১৬ অক্টোবরের ফাইনালে খেলার টিকেট নিশ্চিত করার।

দুই ম্যাচে দুই ড্রয়ে ভারতের পয়েন্ট ২। তিন ম্যাচে ৪ পয়েন্ট বাংলাদেশের। তিন হার ও এক ড্রয়ে তলানিতে থেকে এবারের আসর থেকে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা।

আগামী বুধবার ভারতের বিপক্ষে রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচ খেলবে মালদ্বীপ। একই দিনে অন্য ম্যাচে মুখোমুখি হবে নেপাল ও বাংলাদেশ।

বলের নিয়ন্ত্রণে ও আক্রমণে এগিয়ে থাকা মালদ্বীপ এগিয়ে যায় ষষ্ঠ মিনিটেই। সতীর্থের ক্রসে আশফাকের হেড চোখের পলকে জালে জড়ায়। সাফের সর্বোচ্চ গোলদাতার এটি ২২তম গোল। জাতীয় দলের হয়ে তার গোল হলো ৫৫টি।

স্কোরলাইন অবশ্য বোঝাতে পারছে না মালদ্বীপের আধিপত্য। ত্রয়োদশ মিনিটে নিহান হোসাইনের কোনাকুনি শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। দ্বিতীয়ার্ধের শুরুতে হামজা মোহামেদের শটও ফিরে আসে পোস্টে লেগে।

বাকিটা সময় শ্রীলঙ্কার রক্ষণে চাপ ধরে রাখলেও ব্যবধান বাড়াতে পারেনি মালদ্বীপ। তবে ঠিকই ৩ পয়েন্ট পাওয়ার স্বস্তি সঙ্গী হয় তাদের।