‘সল্টলেকে ভালো খেলেও পারিনি, এখানে যেন পারি’

কলকাতার সল্টলেকে হাতছাড়া হয়ে যাওয়া সেই জয়টা এখনও পোড়ায় বাংলাদেশকে। ভারতের বিপক্ষে সাফ চ্যাম্পিয়নশিপের ম্যাচ সামনে রেখে ২০১৯ সালের সেই ম্যাচের স্মৃতি মনে পড়ছে মোহাম্মদ ইব্রাহিমের। এবার যেন জয় ধরা দেয়-এমন চাওয়া জানালেন এই মিডফিল্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2021, 02:26 PM
Updated : 2 Oct 2021, 02:26 PM

মালদ্বীপের রাজধানী মালেতে আগামী সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিযোগিতার রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। রাশমি ধান্দু স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকাল ৫টায়।

২০২২ কাতার বিশ্বকাপের বাছাইয়ে ভারতের বিপক্ষে খেলা দুই ম্যাচে একটি করে ড্র ও হার বাংলাদেশের। প্রথম লেগে সল্টলেকে সাদউদ্দিনের গোলে আশা জেগেছিল জয়ের, কিন্তু শেষ দিকের গোল হজমে ড্রতে তুষ্ট থাকতে হয় দলকে। ফিরতি লেগে গত জুনে বাংলাদেশ হেরেছিল ২-০ ব্যবধানে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো ভিডিও বার্তায় ইব্রাহিম টেনে আনলেন সল্টলেকের প্রসঙ্গ। ভারত ম্যাচের জন্য দলের সবাই উন্মুখ হয়ে আছে বলেও জানালেন বসুন্ধরা কিংসের এই ফুটবলার।

“আসলে ভারত-বাংলাদেশ ম্যাচ সবসময় হাইভোল্টেজ ম্যাচ। সব খেলোয়াড়রাই এ ম্যাচ খেলার জন্য দারুণ রোমাঞ্চিত থাকে। আমি ব্যক্তিগতভাবে আরও বেশি রোমাঞ্চিত। কেননা, এর আগে সল্টলেকে যে ম্যাচটা খেলেছিলাম, সেখানে ভালো খেলেও আমরা জিততে পারিনি। ইনশাল্লাহ সাফে যদি তাদের বিপক্ষে জিততে পারি, সেটা আমাদের জন্য ভালো হবে।”

শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে সাফের ত্রয়োদশ আসর শুরু করেছে বাংলাদেশ। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ও এবারের আসরের আয়োজক মালদ্বীপকে একই ব্যবধানে হারিয়ে দিয়েছে নেপাল।

ইব্রাহিম তাই রাউন্ড রবিন লিগ পদ্ধতির এবারের আসরে দলের ভালো সম্ভাবনা দেখছেন। অন্তর্বর্তীকালনী কোচ অস্কার ব্রুসনের সঙ্গে বাকিরা মানিয়ে নিচ্ছে বলেও জানালেন তিনি।

“জয় দিয়ে আমরা শুরু করতে পেরেছি, অন্যদিকে স্বাগতিক মালদ্বীপ যেহেতু হেরে গেছে, সেহেতু আমাদের সুযোগটা বেশি বলা যায়।”

“আমরা যারা ক্লাবে ব্রুসনের সঙ্গে ছিলাম, তাদের সঙ্গে কোচের বোঝাপড়া ভালো, যারা বাইরে ওদের সঙ্গে বোঝাপড়া হতে একটু সময় লাগছে। কেননা, এরকম একটা টুর্নামেন্টের জন্য এক সপ্তাহ যথেষ্ট সময় নয়।”