শেষ সময়ের গোলে হারল ম্যানচেস্টার ইউনাইটেড

দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদো থাকলেন নিজের ছায়া হয়ে। তার সতীর্থরাও পারলেন না আলো ছড়াতে। উল্টো অন্তিম মুহূর্তে পেনাল্টি মিস করলেন ব্রুনো ফের্নান্দেস। এক যুগ পর তাদের মাঠ থেকে জয় নিয়ে ফিরল অ্যাস্টন ভিলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2021, 01:33 PM
Updated : 25 Sept 2021, 02:49 PM

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার স্থানীয় সময় দুপুরে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে হেরেছে উলে গুনার সুলশারের দল।

২০০৯ সালের ডিসেম্বরের পর প্রথমবার এই মাঠে জিতল অ্যাস্টন ভিলা। সেবারও একই ব্যবধানে জিতেছিল তারা।

তিন দিন আগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ১-০ গোলে হেরে লিগ কাপের তৃতীয় রাউন্ড থেকে বিদায় নেওয়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতে এবার লিগেও হেরে গেল ম্যানচেস্টার ইউনাইটেড, যা আসরে তাদের প্রথম হার।

ম্যাচে ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ২৮টি শট নেয় ম্যানচেস্টারের দলটি, যার ৪টি লক্ষ্যে। আর অ্যাস্টন ভিলার ৭ শটের ৩টি লক্ষ্যে ছিল।

গত বুধবার ওয়েস্ট হ্যামের বিপক্ষে হারা ম্যাচে বিশ্রামে থাকা রোনালদো, পল পগবা, হ্যারি ম্যাগুইয়ার, রাফায়েল ভারানে, দাভিদ দে হেয়ারা ফেরেন একাদশে। শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না ইউনাইটেড। নবম মিনিটে ডি-বক্সে ঢুকে রোনালদোর নেওয়া শট যায় বাইরে দিয়ে। পুরনো ঠিকানায় ফেরার পর প্রথম তিন ম্যাচে তিনি করেছিলেন চার গোল।

ষোড়শ মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন অ্যাস্টন ভিলার ম্যাট টার্গেট। সতীর্থের নিচু ক্রসে কাছ থেকে অবিশ্বাস্যভাবে ক্রসবারের ওপর দিয়ে বল পাঠান তিনি। 

২৪তম মিনিটে নিজেদের ভুলে বিপদে পড়তে বসে স্বাগতিকরা। ম্যাগুইয়ারের দুর্বল ব্যাক পাস থেকে দে হেয়া ডি-বক্সে বল তুলে দেন অলি ওয়াটকিন্সের পায়ে। এই ইংলিশ ফরোয়ার্ডের শট অবশ্য ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক।

বিরতির আগে ব্রুনো ফের্নান্দেসের ফ্রি-কিকে কাছ থেকে ম্যাগুইয়ারের হেড ফিরিয়ে জাল অক্ষত রাখেন অ্যাস্টন ভিলার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। ডি-বক্সের সামনে থেকে ফ্রি-কিকে রক্ষণ দেয়ালে বল মারেন রোনালদো।

৬১তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন পগবা। আট মিনিট পর ওয়াটকিন্সের শট ফিরিয়ে আরেকবার ইউনাইটেডের ত্রাতা দে হেয়া।

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে এগিয়ে যায় সফরকারীরা। কর্নারে জোরালো হেডে বল জালে পাঠান কোর্টনি হাউস।

যোগ করা সময়ে নায়ক থেকে খলনায়ক হতে বসেছিলেন ডিফেন্ডার হাউস। ফের্নান্দেসের ক্রসে এদিনসন কাভানির হেডে বল হাউসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে সবচেয়ে বড় ভরসা রোনালদো থাকলেও সুযোগ পান ফের্নান্দেস; উড়িয়ে মেরে হতাশ করেন পর্তুগিজ এই মিডফিল্ডার।

ছয় ম্যাচে ৪ জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে চারে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে তিন জয়ে ১০ পয়েন্ট নিয়ে সাতে অ্যাস্টন ভিলা।

অন্য ম্যাচে চেলসিকে ১-০ গোলে হারানো ম্যানচেস্টার সিটি ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। সমান পয়েন্ট নিয়ে চেলসি তিনে ও লিভারপুল শীর্ষে আছে। একটি ম্যাচ কম খেলেছে লিভারপুল।