‘পিএসজি ছাড়বে না এমবাপে’

গ্রীষ্মের দলবদলে অনেক চেষ্টা করেও কিলিয়ান এমবাপেকে দলে টানতে পারেনি রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুম শেষেও ফরাসি এই ফরোয়ার্ড পিএসজি ছাড়বে না মনে করেন ক্লাবটির ক্রীড়া পরিচালক লিওনার্দো। তার দৃঢ় বিশ্বাস, তাদের সঙ্গে নতুন চুক্তি করবেন বিশ্বকাপ জয়ী তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 02:53 PM
Updated : 15 Sept 2021, 02:53 PM

আগামী জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে এমবাপের। জানুয়ারি থেকেই অন্য ক্লাবের সঙ্গে আলোচনা করতে পারবেন তিনি। অনেক দিন ধরেই ২২ বছর বয়সী এই ফুটবলারের সঙ্গে চুক্তি নবায়নের চেষ্টা চালিয়ে যাচ্ছে পিএসজি। কিন্তু প্রতিবারই এমবাপে সেটা ফিরিয়ে দিয়েছেন বলে গণমাধ্যমের খবর। উল্টো জানিয়েছিলেন, এই মৌসুমেই তিনি ক্লাব ছাড়তে চান।

গত অগাস্টে ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে লিওনার্দো সেটা স্বীকার করে বলেছিলেন, এমবাপেকে তারা ছাড়তে রাজি তবে সেটা হতে হবে তাদের শর্তে। পাশাপাশি রিয়াল এমবাপেকে যেভাবে কেনার চেষ্টা করেছিল, তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি।

অগাস্টের শেষ সপ্তাহে এমবাপেকে কেনার জন্য রিয়ালের প্রথম দফার ১৬ কোটি ইউরোর প্রস্তাব ফিরিয়ে দেয় পিএসজি। পরে রিয়াল ১৮ কোটি ইউরোর প্রস্তাব দেয় বলে গণমাধ্যমের খবর। দলবদলের শেষ দিন অঙ্কটা ২০ কোটি ইউরোয় ঠেকেছিল বলেও গুঞ্জন শোনা যায়।

ফরাসি টেলিভিশন চ্যানেল ক্যানেল প্লাসকে দেওয়া এক সাক্ষাৎকারে লিওনার্দো বলেন, এমবাপের চুক্তি নবায়নের ব্যাপারে তারা আশাবাদী। পাশাপাশি উড়িয়ে দেন ২০ কোটি ইউরোর প্রস্তাব ফিরিয়ে দেওয়ার গুঞ্জনও।

“বিষয়টা হচ্ছে সে (এমবাপে) এখানে আছে, আর এটাই একমাত্র ঘটনা হতে পারত। কিলিয়ানকে ছাড়া আমরা এ সবকিছু কখনও ভাবিনি। আমরা রিয়াল মাদ্রিদের আচরণে খুশি ছিলাম না।”

“তাদের (রিয়াল মাদ্রিদ) দেওয়া প্রস্তাবের বিষয়ে আমরা নিজেদের কাছে পরিষ্কার ছিলাম। এটা আমাদের দৃষ্টিকোণ থেকে যথেষ্ট ছিল না। এটা আমরা (২০১৮ সালে এমবাপেকে কেনার জন্য মোনাকোকে দেওয়া ১৮ কোটি ইউরো) যা দিয়েছিলাম তার চেয়ে কম ছিল। আর তাদের শেষ প্রস্তাবের বিষয়টি, এটি কখনোই আমাদের কাছে আসেনি।”

চলতি মৌসুমে লিগ ওয়ানে পাঁচ ম্যাচ খেলে চার গোল করেছেন এমবাপে। সব ঠিক থাকলে হয়তো বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুজের বিপক্ষে ম্যাচেই প্রথমবারের মতো মাঠে একসঙ্গে দেখা যাবেন লিওনেল মেসি, নেইমার ও এমবাপেকে। লিওনার্দোর বিশ্বাস, চলতি মৌসুমের পরও প্যারিসের দলটির হয়েই মাঠ মাতাতে দেখা যাবে গত তিন মৌসুমে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা এমবাপেকে।

“এই মৌসুমের শেষে কিলিয়ানকে ক্লাব ছাড়তে দেখছি না আমি। পিএসজির সঙ্গে এমবাপের গভীর সম্পর্ক। আমি মনে করি না এখানে কেউ তাকে ছাড়া ভবিষ্যৎ দেখে।”