আত্মতুষ্টির সুযোগ নেই: আর্জেন্টিনা কোচ

ম্যাচ জুড়ে দাপুটে পারফরম্যান্সে গোলও মিলেছে একাধিক। সঙ্গে প্রাপ্তি পূর্ণ তিন পয়েন্ট। ভেনেজুয়েলার বিপক্ষে দলের খেলায় তাই খুশি লিওনেল স্কালোনি। তবে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ দেখছেন না আর্জেন্টিনা কোচ। শিষ্যদের পারফরম্যান্সে আরও উন্নতির তাগিদ দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2021, 01:24 PM
Updated : 3 Sept 2021, 01:24 PM

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ভেনেজুয়েলার মাঠে ৩-১ গোলে জেতে দুবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৩২তম মিনিটে লিওনেল মেসিকে ফাউল করে লাল কার্ড দেখেন ভেনেজুয়েলার লুইস মার্তিনেস। প্রতিপক্ষের একজন কম থাকার সুযোগ দারুণভাবে কাজে লাগায় আর্জেন্টিনা। লাউতারো মার্তিনেসের গোলে তারা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের মাঝামাঝি ব্যবধান বাড়ান হোয়াকিন কোররেয়া ও আনহেল কোররেয়া।

পুরো ম্যাচে ৭০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে আর্জেন্টিনা গোলের উদ্দেশে মোট ১৭টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে।

গোলের পর আর্জেন্টিনার খেলোয়াড়দের উদযাপন। ছবি: আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন

গত জুলাইয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম খেলল আর্জেন্টিনা। ম্যাচ শেষে স্কালোনি বলেন, জয়টা তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

“নতুন করে শুরু করা এবং আবার জেতাই আসল কথা। চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও আর্জেন্টিনা জাতীয় দলকে সব ম্যাচ জিততে হবে।”

"খেলোয়াড়দের জন্য তাদের বুকে চ্যাম্পিয়ন চিহ্ন থাকাটা বিশেষ কিছু। তারা কাপ জেতার জন্য অনেক লড়াই করেছে। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আত্মতুষ্টিতে না ভুগে আমাদের এগিয়ে যেতে হবে। কঠিন মুহূর্ত আসবে, কিন্তু আমরা উন্নতি করব।”

নিজেদের পরের ম্যাচে বাংলাদেশ সময় আগামী রোববার রাত একটায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। কোপার ফাইনালে এই ব্রাজিলকে হারিয়েই ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়েছিল তারা।

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল ছুটছে দুর্বার গতিতে। প্রথম সাত ম্যাচের সবগুলি জিতে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা। ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।