দল আরও সমৃদ্ধ করল পিএসজি

সদ্য শেষ হওয়া এবারের দলবদলে দারুণ সব খেলোয়াড় দলে টানা পিএসজি স্কোয়াড সমৃদ্ধ করেছে আরও। শেষ সময়ে তারা স্পোর্তিং লিসবন থেকে এক বছরের ধারের চুক্তিতে দলে টেনেছে তরুণ ফুলব্যাক নুনো মেন্দেসকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2021, 11:34 AM
Updated : 1 Sept 2021, 11:34 AM

চুক্তিতে ১৯ বছর বয়সী এই ফুটবলারকে পাকাপাকিভাবে কিনে নেওয়ার সুযোগও রাখা হয়েছে বলে বুধবার এক বিবৃতিতে জানিয়েছে পিএসজি। সেক্ষেত্রে ট্রান্সফার ফি কত হবে তা জানানো হয়নি। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, অঙ্কটা তিন কোটি ৪০ লাখ পাউন্ড।

লিসবনের একাডেমিতে বেড়ে ওঠা এই পর্তুগিজ ফুটবলার ক্লাবটির মূল দলের হয়ে খেলেছেন ৪৭ ম্যাচ। গত মৌসুমে জিতেন পর্তুগিজ লিগ ও লিগ কাপ শিরোপা।

বয়সভিত্তিক দলের পর পর্তুগাল জাতীয় দলে মেন্দেসের অভিষেক হয় গত মার্চে, আজারবাইজানের বিপক্ষে। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত খেলেছেন পাঁচ ম্যাচ। কোচ ফের্নান্দো সান্তোসের ইউরো ২০২০ দলেরও অংশ ছিলেন এই ডিফেন্ডার।

এদিকে পিএসজির অ্যাটাকিং মিডফিল্ডার পাবলো সারাবিয়া এক মৌসুমের জন্য ধারে যোগ দিয়েছেন পর্তুগালের দলটিতে।

মেন্দেসের আগে এবারের দলবদলে বিশ্বসেরা ফুটবলারদের একজন বলে বিবেচিত আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি, গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা, অভিজ্ঞ ডিফেন্ডার সের্হিও রামোস, মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম, রাইট-ব্যাক আশরাফ হাকিমি ও ডিফেন্ডার দানিলোকে দলে টানে পিএসজি।