বুসকেতস ও আলবা বেতন কমানোয় খেলতে পারবেন আগুয়েরো

বিপদের সময়ে ক্লাবের পাশে দাঁড়ালেন বার্সেলোনার আরও দুই ফুটবলার সের্হিও বুসকেতস ও জর্দি আলবা। নিজেদের বেতন কম নিতে রাজি হয়েছেন তারা। ফলে সের্হিও আগুয়েরোকে লা লিগায় নিবন্ধন করাতে পেরেছে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2021, 05:45 PM
Updated : 31 August 2021, 05:45 PM

বুসকেতস ও আলবা বেতন কম নিতে রাজি হয়েছেন বলে মঙ্গলবার এক বিবৃতিতে জানায় বার্সেলোনা। তবে তাদের কত শতাংশ বেতন কমছে, তা প্রকাশ করা হয়নি।

এই দুজনের মতো এর আগে জেরার্দ পিকে তার বেতন কমানোয় মেমফিস ডিপাই, এরিক গার্সিয়া ও রে মানাইকে নিবন্ধন করাতে পেরেছিল বার্সেলোনা।

সের্হিও বুসকেতস ও জর্দি আলবা। ছবি: বার্সেলোনা

গত জুলাইয়ে ফ্রি ট্রান্সফারে দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দেন আগুয়েরো। কিন্তু এতদিন আটকে ছিল তার নিবন্ধন। যদিও ডান পায়ের পেশির চোটে বর্তমানে মাঠের বাইরে আছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধার কারণে লিওনেল মেসি পিএসজিতে চলে যাওয়ার পর বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা বলেছিলেন, আর্জেন্টাইন তারকার বেতন ছাড়াই ক্লাবের বার্ষিক বেতন তাদের আয়ের প্রায় ৯৫ শতাংশ, যা লা লিগার বেঁধে দেওয়া ৭০ শতাংশ সীমা ছাড়িয়ে গেছে।

তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলে বর্তমানে চারে আছে বার্সেলোনা। আন্তর্জাতিক বিরতির পর আগামী ১৫ সেপ্টেম্বর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে রোনাল্ড কুমানের দল।