গ্রিনউডের গোলে ইউনাইটেডের রেকর্ড গড়া জয়

প্রথমার্ধের বিবর্ণ পারফরম্যান্সে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন ম্যাসন গ্রিনউড। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে অসাধারণ এক কীর্তি গড়ল উলে গুনার সুলশারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2021, 05:32 PM
Updated : 29 August 2021, 06:22 PM

প্রতিপক্ষের মাঠে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ইউনাইটেড। গড়েছে প্রিমিয়ার লিগে অ্যাওয়ে ম্যাচে টানা সবচেয়ে বেশি অপরাজিত থাকার রেকর্ড।

ওল্ড ট্র্যাফোর্ডের দলটি এই নিয়ে টানা ২৮টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত (১৮ জয়, ১০ ড্র) রইল। ২০০৩ সালের এপ্রিল থেকে ২০০৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত টানা ২৭ ম্যাচে অপরাজিত থেকে রেকর্ডটি গড়েছিল আর্সেনাল।

ইউভেন্তুস ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদোর ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার ঘোষণা আসার পর এটিই ছিল ইউনাইটেডের প্রথম ম্যাচ। পর্তুগিজ মহাতারকা এ দিন মাঠে না থাকলেও গ্যালারিতে প্রায় পুরোটা সময জুড়ে তার নামে গান গাইতে থাকে ইউনাইটেড সমর্থকরা। অনেকে আবার নিয়ে এসেছিল পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের ছবি। এই ম্যাচ দিয়ে ইউনাইটেডের হয়ে অভিষেক হয় রিয়াল মাদ্রিদ ছেড়ে দলটিতে আসা রাফায়েল ভারানের।

আসরে প্রথম ম্যাচে লিডস ইউনাইটেডের বিপক্ষে ৫-১ গোলে জেতার পর গত সপ্তাহে সাউথ্যাম্পটনের মাঠে ১-১ ড্র করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড।

শুরু থেকে আক্রমণে দাপট দেখানো উলভারহ্যাম্পটন তৃতীয় মিনিটে এগিয়ে যেতে পারত। দুই জনকে কাটিয়ে আদামা ত্রাওরে পাস দেন রাউল হিমেনেসকে। মেক্সিকোর এই ফরোয়ার্ডের শট দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক দাভিদ দে হেয়া।

ষষ্ঠ মিনিটে আরেকটি সুযোগ তৈরি করে স্বাগতিকরা। বার্সেলোনা থেকে ধারে উলভারহ্যাম্পটনে আসা ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার অ্যারন ওয়ান-বিসাকা। দুই মিনিট পর দূর থেকে ত্রাওরের শট ফেরান দে হেয়া।

প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষাই নিতে পারছিল না ইউনাইটেডের খেলোয়াড়রা। ৩৮তম মিনিটে পল পগবা জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। বিরতির আগে গ্রিনউডের শট অল্পের জন্য বাইরে দিয়ে যায়। প্রথমার্ধে সফরকারীদের একটি শটও ছিল না লক্ষ্যে।

৬৩তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন ত্রিনকাও। ডি-বক্সে ত্রাওরের পাস ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন তরুণ এই পর্তুগিজ ফরোয়ার্ড। ৬৯তম মিনিটে ডাবল সেভে ইউনাইটেডের ত্রাতা দে হেয়া।

৭৫তম মিনিটে পগবার শট ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক। ৮০তম মিনিটে মেলে কাঙ্ক্ষিত গোলের দেখা। ভারানের পাসে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে গ্রিনউডের নেওয়া শট গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়। সাউথ্যাম্পটনের বিপক্ষেও দলের একমাত্র গোলটি করেছিলেন তিনি।

তিন ম্যাচে দুই জয় ও একটি ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। ইউনাইটেডের পরে থাকা চেলসি ও লিভারপুলেরও সমান ৭ পয়েন্ট।

দিনের অন্য ম্যাচে ওয়াটফোর্ডকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।