মেসির পিএসজি অভিষেক নিয়ে তাড়াহুড়া নেই পচেত্তিনোর

পিএসজিতে মেসির যোগদানের পর থেকেই সমর্থকরা প্রতীক্ষায় আছেন নতুন ক্লাবের হয়ে এই ফুটবল মহাতারকার অভিষেক নিয়ে। তবে খুব শিগগির সেটা হওয়ার সম্ভাবনা কমই, জানিয়েছেন দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো। তাড়াহুড়া না করে ধাপে ধাপে মেসির পিএসজি অভিষেকের দিকে এগিয়ে যেতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2021, 05:22 PM
Updated : 13 August 2021, 05:22 PM

গত সপ্তাহে বার্সেলোনার সঙ্গে ভেস্তে যায় মেসির নতুন চুক্তি। এরপর দুই বছরের চুক্তিতে ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডকে দলে ভেড়ায় পিএসজি। গত বৃহস্পতিবার প্রথমবারের মত অনুশীলনে যোগ দেন আর্জেন্টিনা অধিনায়ক। গত মাসে কোপা আমেরিকা জয়ের পর ওই দিনই প্রথম মাঠে ফিরেন তিনি।

এক মাসের বেশি সময়ের বিরতির জন্যই পিএসজির হয়ে মেসির বহুল প্রতীক্ষিত অভিষেকের আগে সময় নিতে চান পচেত্তিনো। জানিয়েছেন, ছয়বারের বর্ষসেরা ফুটবলার মাঠে নামবেন যখন তিনি নিজেকে প্রস্তুত মনে করবেন। এর আগে মেসির সাথে কথা বলে বোঝাপড়া বাড়িয়ে নিতে চান ৪৯ বছর বয়সী এই কোচ।

“কোপা আমেরিকার ফাইনালের পর সে মাত্র দুইদিন অনুশীলন করেছে। তাই আমরা ধাপে ধাপে এগোব। সে যখন ভালো অবস্থানে থাকবে, তখন তার অভিষেক হবে।”

“সব খেলোয়াড়রা তাকে দারুণভাবে অভ্যর্থনা জানিয়েছে এবং লিও তাতে আনন্দিত। ব্যক্তিত্বের দিক থেকে সে বিশেষ একজন খেলোয়াড় এবং ফুটবলার হিসেবেও তাই। আমাদের কোচিং দল এমন, আমরা খেলোয়াড়দের সঙ্গে অনেক কথা বলি এবং আমরা তাদের জন্য সেরাটাই চাই। মেসির সঙ্গে আমাদের অনেক কথা বলতে হবে।”

দলে মেসি আসার পরও কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা কাটেনি। গুঞ্জন রয়েছে, গ্রীষ্মকালীন দলবদল শেষ হওয়ার আগেই রিয়াল মাদ্রিদে যোগ দিবেন এই ফরাসি ফরোয়ার্ড। সরাসরি কিছু না বললেও পচেত্তিনো জানিয়েছেন, পিএসজিতেই থাকছেন এমবাপে। মেসি, নেইমার, এমবাপেদের নিয়ে তিনি গড়ে তুলতে চান একটি আদর্শ দল।

“এমবাপে আর তিন সপ্তাহ আমাদের সঙ্গে থাকছে? প্রেসিডেন্ট যা বলেছেন সেটা নিয়ে আমার কিছু বলার নেই। কিলিয়ান আমাদের খেলোয়াড় এবং সে এখানেই খেলা চালিয়ে যাবে।”

“আমাদের অনেকগুলো নাম আছে, কিন্তু এখন পর্যন্ত আমাদের একটি দল নেই; এটাই আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।”