‘মেসির পিএসজিতে যাওয়ার সঙ্গে রোনালদোর ভবিষ্যতের সম্পর্ক নেই’

গণমাধ্যমের খবর, ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে নিতে আগ্রহী ছিল পিএসজি। কিন্তু ফরাসি ক্লাবটি এখন চুক্তি করছে লিওনেল মেসির সঙ্গে। ফলে পর্তুগিজ ফরোয়ার্ডের লিগ ওয়ানের দলটিতে যোগ দেওয়ার সম্ভাবনা থাকলেও তা এখানেই শেষ বলে ধরে নেওয়া যায়। লিওনার্দো বোনুচ্চি অবশ্য মেসির পিএসজিতে যাওয়ার সঙ্গে রোনালদোর ভবিষ্যতের কোনো সম্পর্ক দেখছেন না। ইউভেন্তুসের এই অভিজ্ঞ ডিফেন্ডারের মতে, আর্জেন্টাইন তারকা পিএসজিতে না গেলেও রোনালদো থাকতেন তার সতীর্থ হয়েই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2021, 04:12 PM
Updated : 10 August 2021, 04:12 PM

বার্সেলোনার সঙ্গে মেসির ২১ বছরের সম্পর্ক ছিন্ন হয়ে গেছে ক্লাবের আর্থিক দুরাবস্থা ও লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধায়। তাই প্রিয় আঙিনা ছেড়ে অনিচ্ছা সত্ত্বেও যেতে হচ্ছে কাতালান ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড়কে।

আর সেই সুযোগই কাজে লাগিয়ে মেসিকে দলে নিতে যাচ্ছে পিএসজি। সেই প্রক্রিয়ায় কেবল চুক্তিপত্রে স্বাক্ষর করা বাকি ফুটবলের মহাতারকার।

এদিকে, ইউভেন্তসের সঙ্গে চুক্তির শেষ বছরে আছেন রোনালদো। গণমাধ্যমের খবর মতে, তাকে দলে নিতে আগ্রহ দেখানো ক্লাবগুলোর মধ্যে একটি ছিল পিএসজি। তবে মেসিকে পেলে রোনালদোর দিকে হাত না বাড়ানোই স্বাভাবিক।

তবে ইতালির ইউরোজয়ী দলের সদস্য বোনুচ্চি মনে করেন, মেসির পিএসজিতে যাওয়ার সঙ্গে ইউভেন্তুসে রোনালদোর ভবিষ্যতের কোনো সম্পর্ক নেই। ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডারের মতে, নতুন চুক্তিতে তুরিনের ক্লাবটিতেই থাকতেন পর্তুগিজ তারকা।

“মেসি পিএসজিতে না গেলেও আমার মনে হয় ক্রিস্তিয়ানো এখানেই (ইউভেন্তুসে) থাকত। আমাদের জন্য অন্য মাত্রা যোগ করে সে। আমি নিশ্চিত, বিগত বছরগুলোর তুলনায় সে এই বছর আমাদের লক্ষ্যে এগিয়ে যেতে আরও বেশি সাহায্য করবে।”

গত মৌসুমে সেরি আয় আধিপত্য শেষ হয় ইউভেন্তুসের। টানা নয় আসর সেরি আ চ্যাম্পিয়ন হওয়া দলটি মুকুট হারায় ইন্টার মিলানের কাছে। বোনুচ্চি জানালেন, আসছে মৌসুমে শিরোপা পুনরুদ্ধার করতে মুখিয়ে তারা।

“আমরা চাই সেরি আর শিরোপা ঘরে ফেরাতে, এখানে লুকানোর কিছু নেই। ইউভেন্তুসের হয়ে খেললে মৌসুমের উদ্দেশ্যই থাকতে হবে সেটি। দারুণ একটি চ্যাম্পিয়ন্স লিগ ক্যাম্পেইন ও অন্য সব প্রতিযোগিতায় লড়াই করার মতোই ব্যাপার।”

ইতালির ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পথে বড় অবদান রয়েছে বোনুচ্চির। আসর জুড়েই দলের রক্ষণভাবের বড় অস্ত্র ছিলেন তিনি। ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র গোলটির পর টাইব্রেকারেও করেন লক্ষ্যভেদ। দারুণ সেই পারফরম্যান্স ধরে রাখতে চান তিনি সেরি আয়ও।

“ব্যক্তিগতভাবে আমার লক্ষ্য ইউরোর ফর্ম ধরে রাখা, যেখানে আমি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলাম। ইউভেন্তুসের হয়ে সেটা আবারও করতে চাই।”

আগামী ২২ অগাস্ট উদিনেজের মাঠে সেরি আর শিরোপা ঘরে ফেরানোর অভিযান শুরু করবে ইউভেন্তুস।