কিনেই আর্জেন্টাইন রোমেরোকে বেচে দিল আতালান্তা

ধারে খেলতে এসে আতালান্তার হয়ে আলো ছড়িয়েছিলেন ক্রিস্তিয়ান রোমেরো। জিতেছিলেন বর্ষসেরা সেরি আ ডিফেন্ডারের পুরস্কার। তবে তাকে ধরে রাখেনি আতালান্তা। ইউভেন্তুস থেকে কেনার পরই বিক্রি করে দিয়েছে টটেনহ্যাম হটস্পারের কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2021, 01:39 PM
Updated : 8 August 2021, 05:56 AM

ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি আর্জেন্টাইন ডিফেন্ডার রোমেরোকে কেনার কথা শুক্রবার নিশ্চিত করেছে।

কোনো ক্লাবের পক্ষ থেকে ট্রান্সফার ফি নিয়ে কিছু না জানানো হলেও ব্রিটিশ গণমাধ্যমের খবর, ২৩ বছর বয়সী সেন্টার ব্যাকের জন্য ৪ কোটি ৪২ লাখ পাউন্ড গুনতে হয়েছে ইংলিশ ক্লাবটিকে। এর মধ্য দিয়ে ক্লাবটির ইতিহাসের দ্বিতীয় ব্যয়বহুল খেলোয়াড় হলেন রোমেরো, প্রথমে আছেন ২০১৯ সালে ৫ কোটি ৪০ লাখ পাউন্ডে কেনা মিডফিল্ডার টনগি এনদোম্বেল।

গত সেপ্টেম্বরে তুরিনের ক্লাব থেকে ধারে আতালান্তাতে দুই বছরের জন্য যোগ দেন রোমেরো। ধারের সেই চুক্তিতে আতালান্তার সামনে সুযোগ ছিল এই আর্জেন্টাইনকে কিনে নেওয়ার। সেটাই কাজে লাগিয়ে শুক্রবার তাকে কিনে নেয় এবং এর পরপরই টটেনহ্যামের কাছে বিক্রি করে দেয় দলটি।

গত মৌসুমে আতালান্তার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচ খেলেন রোমেরো, গোল করেছেন তিনটি। সেরি আয় দলটির তৃতীয় হওয়াতে রেখেছিলেন উল্লেখযোগ্য অবদান।

এমন সাফল্যের সুবাদে গত জুনে প্রথমবারের মত ডাক পান জাতীয় দলে। ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে শুরুর একাদশে ছিলেন রোমেরো। ম্যাচে ১-০ গোলে জিতে শিরোপা খরা কাটায় আর্জেন্টিনা।

নতুন কোচ হিসেবে নুনো সান্তোকে নিয়োগের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে টটেনহ্যামে এলেন রোমেরো। এর আগে গ্রীষ্মকালীন দলবদলে যোগ দিয়েছেন গোলরক্ষক পিয়েরলুইজি গোল্লিনি ও উইঙ্গার ব্রায়ান হিল।

প্রিমিয়ার লিগের গত আসর সাতে থেকে শেষ করা টটেনহ্যাম ২০২১-২২ মৌসুমে নিজেদের যাত্রা শুরু করবে আগামী ১৫ অগাস্ট, বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে।