অস্ট্রেলিয়ানরা নষ্ট করেছে বিছানা, ছিদ্র করেছে দেয়াল!

নষ্ট করেছেন বিছানাপত্র; দেয়ালে করেছেন ছিদ্র! অলিম্পিকস ভিলেজের হোটেল রুম ছেড়ে যাওয়ার আগে অস্ট্রেলিয়ার অ্যাথলেটরা এইসব কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ করেছে টোকিও অলিম্পিকসের আয়োজক কমিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2021, 02:50 PM
Updated : 3 August 2021, 04:07 PM

এখানেই শেষ নয়। আয়োজকরা আরও জানিয়েছেন, অস্ট্রেলিয়ার কিছু অ্যাথলেটরা দেশে ফেরার পথে ফ্লাইটে ‘অগ্রহণযোগ্য আচরণ’ করেছেন।

তবে এসব অভিযোগ খুব একটা আমলে নিতে চান না অলিম্পিকে অস্ট্রেলিয়ার দলনেতা ইয়ান চেস্টারম্যান। অ্যাথলেটরা ঘটনার জন্য ক্ষমা চাওয়ায় তাদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না জানিয়েছেন তিনি।

চেস্টারম্যানের মতে, যা ক্ষতি হয়েছে ‘সেটা সামান্য’ এবং ‘কার্ডবোর্ডের তৈরি বিছানা ভেঙে যাওয়া কোন কঠিন বিষয় নয়’।

“কিছু তরুণ একটা ভুল করেছে। তারা রুম যেভাবে ছেড়েছে, সেটা অগ্রহণযোগ্য। তবে রুমগুলো কোনোভাবেই পুরোপুরি আবর্জনার স্তুপ বানানো হয়নি।”

অস্ট্রেলিয়ার অলিম্পিক কমিটি অবশ্য জানিয়েছে, শুক্রবার দেশে ফেরার সময় ফ্লাইটে উগ্র আচরণের তদন্তে নেমেছে ফুটবল ও রাগবি ইউনিয়ন।

রাগবি ইউনিয়ন জানায়, অস্ট্রেলিয়া দলের অফিশিয়ালদের কাছ থেকে ফ্লাইটে রাগবি ও ফুটবল দলের ‘অগ্রহণযোগ্য’ আচরণের ব্যাপারে জানার পর তারা নিজস্ব তদন্ত শুরু করেছে।

অস্ট্রেলিয়া অলিম্পিক কমিটির প্রধান নির্বাহী ম্যাট ক্যারল বলেছেন, ফ্লাইটের দায়িত্বে যারা ছিলেন তাদের থেকে তারা কোনো আনুষ্ঠানিক অভিযোগ পাননি। তবে জানান, “অগ্রহণযোগ্য আচরণ তাদের নজরে আনা হয়েছে।”

অস্ট্রেলিয়ার পুরুষ রাগবি সেভেন দল কোয়ার্টার-ফাইনালে ফিজির কাছে হেরে বিদায় নেয়। পুরুষ ফুটবল দল টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে। মহিলা দল অবশ্য এখনো টিকে আছে গেমসে - বৃহস্পতিবার ব্রোঞ্জ পদকের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।