আরও দুই ইভেন্ট থেকে সরে দাঁড়ালেন বাইলস

দলীয় ইভেন্টে হতাশাজনক পারফরম্যান্সের পর ব্যক্তিগত অল-অ্যারাউন্ড ইভেন্ট থেকে সরে দাঁড়িয়েছিলেন। এবার টোকিও অলিম্পিকসের ভল্ট ও আনইভেন বারস ইভেন্ট থেকেও সরে দাঁড়ালেন সিমোন বাইলস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2021, 05:17 AM
Updated : 31 July 2021, 05:17 AM

২০১৬ সালে রিও দে জেনেইরো অলিম্পিকসে চারটি মুকুট জয়ী বাইলসের আগামী রোববার ভল্টের সোনা ধরে রাখার মিশনে নামার কথা ছিল। একই দিনে পরে লড়ার কথা ছিল আনইভেন বারসে।

মানসিক স্বাস্থ্যের কথা ভেবে একের পর এক ইভেন্ট থেকে সরে দাঁড়ানো যুক্তরাষ্ট্রের এই তারকা জিমন্যাস্টের হাতে এখনও দুটি ইভেন্ট আছে-ফ্লোর ও ব্যালান্স বিম ফাইনাল। কিন্তু এই দুই ইভেন্টেও তার অংশ নেওয়া নিয়ে অনিশ্চয়তার ইঙ্গিত দিয়েছে ইউএস জিমন্যাস্টিকস।

আগের সুরেই বিবৃতি দিয়েছে ইউএস জিমন্যাস্টিকস। জানিয়েছে, বাইলসকে নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে এবং চিকিৎসকদের সঙ্গে আরও পরামর্শ করার পরই তিনি ভল্ট ও আনইভেন বারস থেকে সরে দাঁড়িয়েছেন।

গত মঙ্গলবার দলগত ইভেন্টে ভল্টে বাজে পারফরম্যান্স করে ছিটকে পড়ার পর সতীর্থদের মুকুট হারানো দেখেছিলেন বাইলস। রাশিয়া জিতেছিল সোনার পদক।

ওই ইভেন্টের পরই বাইলস বলেছিলেন, নিজের মানসিক স্বাস্থ্য দেখভাল করার দিকে মনোযোগ দিতে হচ্ছে তাকে। এরপর অল-অ্যারাউন্ড ইভেন্ট থেকে সরে দাঁড়ান তিনি।

দলীয় ইভেন্ট থেকে বাইলস ছিটকে যাওয়ার পর যুক্তরাষ্ট্র জিমন্যাস্টের পক্ষ থেকে বলা হয়েছিল, “মেডিকেল ইস্যুর কারণে দলগত ইভেন্টের ফাইনাল থেকে সরে দাঁড়িয়েছেন সিমোন। তার অবস্থা নিয়মিত পর্যবেক্ষণ করা হবে এবং এর ভিত্তিতে পরবর্তী প্রতিযোগিতাগুলোয় তার অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।”

গত মঙ্গলবার ভল্টে প্রথম রোটেশনে ১৩.৭৬৬ স্কোর গড়ার পর অ্যারেনা ছেড়ে চলে যান ২৪ বছর বয়সী বাইলস। অলিম্পিক ক্যারিয়ারে ভল্টে এটি ছিল তার সর্বনিম্ন স্কোর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক