প্রতিশোধ নয়, লড়াইটা নিজেদের সঙ্গে: পিএসজি কোচ

লিলের বিপক্ষে ফরাসি সুপার কাপের ম্যাচকে প্রতিশোধের উপলক্ষ হিসেবে দেখছেন না পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো। তার দৃষ্টিতে আসল লড়াইটা তাদের নিজেদের সঙ্গে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2021, 05:46 PM
Updated : 30 July 2021, 05:46 PM

ইসরাইলের তেল আবিবে আগামী রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় লিলের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচ দিয়েই ২০২১-২২ মৌসুম শুরু করবে পচেত্তিনোর দল।

পিএসজি টিভিকে দেওয়া সাক্ষাৎকারে শুক্রবার এই ম্যাচসহ নতুন মৌসুম সামনে রেখে অনেক বিষয় নিয়ে কথা বললেন পচেত্তিনো। নতুন মৌসুমে সম্ভাব্য সব শিরোপা জয়ের প্রত্যয়ও জানালেন এই আর্জেন্টাইন।

প্রতি মৌসুমের শুরুতে আগের মৌসুমের লিগ ওয়ান চ্যাম্পিয়ন ও ফরাসি কাপজয়ী দল নিয়ে হয় ফরাসি সুপার কাপ। ২০২০-২১ মৌসুমে ১ পয়েন্টে পিছিয়ে লিলের কাছে লিগের মুকুট হারায় পিএসজি। আসছে ম্যাচটা তাই অনেকের দৃষ্টিতেই প্রতিশোধের। কিন্তু তেমনটা মনে করেন না পচেত্তিনো।

“এটি লিলের বিপক্ষে প্রতিশোধের ম্যাচ নয়, বরং লড়াইটা নিজেদের সঙ্গে। লিগ শিরোপা হারানো ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়াটা ছিল তিক্ত এক অভিজ্ঞতা। এই হতাশা মুছতে আমরা সব কিছু করব। আমরা সব শিরোপা জিততে চাই।”

ছুটি কাটিয়ে এখনও অনেকে যোগ দেননি দলে। কারো কারো আছে চোট সমস্যা। তবে এটাকে অজুহাত হিসেবে দেখাতে চান না পিএসজি কোচ।

“সব খেলোয়াড় হয়তো থাকবে না, তবে এটা কোনো অজুহাত হতে পারে না। আমরা পিএসজি, আমরা জিততে চাই। এই শিরোপা জিততে আমরা সবরকম চেষ্টা করব, তবে এটা প্রতিশোধ নেওয়ার বিষয় নয়। কারণ লিল শিরোপা জয়ের যোগ্য ছিল।”