চেলসিকে ধন্যবাদ জানিয়ে এসি মিলানে জিরুদ

চেলসির জার্সি পরে সাড়ে তিন বছরের পথচলায় পেয়েছেন দারুণ কিছু সাফল্য। বিদায়বেলায় সেই সব বিশেষ মুহূর্তের জন্য ধন্যবাদ জানিয়ে নতুন ঠিকানায় পাড়ি জমালেন অলিভিয়ে জিরুদ। এসি মিলানে যোগ দিয়েছেন ফরাসি এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2021, 01:11 PM
Updated : 17 July 2021, 01:47 PM

শনিবার পৃথক বিবৃতিতে উভয় ক্লাব জিরুদের দল বদলের বিষয়টি নিশ্চিত করেছে। কোনো পক্ষ থেকেই ট্রান্সফার ফি ও চুক্তির মেয়াদ নিয়ে কিছু জানানো হয়নি। ব্রিটিশ গণমাধ্যমের খবর, জিরুদকে কিনতে ১০ লাখ ইউরো গুণতে হচ্ছে মিলানকে। আর সেরি আর ক্লাবটির সঙ্গে তিনি দুই বছরের চুক্তি করবেন বলে ধারণা করা হচ্ছে।

২০১৮ সালের জানুয়ারিতে আর্সেনাল থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে চেলসির হয়ে ১১৯ ম্যাচে ৩৯ গোল করেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার। এই সময়ে দলটির হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও এফএ কাপ।

বিদায় বেলায় টুইটারে সাবেক ক্লাবে নিজের সুন্দর সময়ের স্মৃতিচারণ করেছেন জিরুদ। নতুন উদ্যমে নতুন চ্যালেঞ্জ নেওয়ার প্রত্যয় ফরাসি ফরোয়ার্ডের কণ্ঠে।

“সব ব্লুজদেরকে (চেলসির ডাকনাম), আমার সতীর্থ ও সব কোচ, পুরো ক্লাবকে অসংখ্য ধন্যবাদ বিশেষ মুহূর্তগুলোর জন্য।”

“আমি নির্ভার ও খুশি মনে নতুন একটি পথচলা শুরু করতে যাচ্ছি। আমাদের এফএ কাপ, ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের মুহূর্তগুলো ছিল চমৎকার।”

গত জুনের শুরুতে জিরুদের সঙ্গে এক বছর মেয়াদে নতুন চুক্তি করেছিল চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। পরের মাসেই নতুন ঠিকানা বেছে নিলেন তিনি।

ক্লাবটিতে টিমো ভেরনার ও কাই হার্ভাটজ যোগ দেওয়ার পর খুব বেশি সুযোগ পাচ্ছিলেন না জিরুদ। গত মৌসুমে প্রিমিয়ার লিগে মাত্র আটটি ম্যাচ খেলার সুযোগ পান।

ফ্রান্সের হয়ে ইউরোপের চ্যাম্পিয়নশিপেও সময়টা খুব ভালো যায়নি তার। শেষ ষোলো থেকে বিদায় নেয় বিশ্ব চ্যাম্পিয়নরা। কোনো ম্যাচেই শুরুর একাদশে জায়গা পাননি জিরুদ।

গত মৌসুমের সেরি আয় দুইয়ে থেকে শেষ করে এসি মিলান। আগামী ২২ আগস্ট সাম্পদোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২১-২২ মৌসুম শুরু করবে তারা।