কোপার টুর্নামেন্ট সেরা একাদশে নেই দি মারিয়া

অনুমিতভাবেই কোপা আমেরিকার সেরা একাদশে আধিপত্য চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও রানার্সআপ ব্রাজিল দলের ফুটবলারদের। তবে একাদশে জায়গা হয়নি ফাইনালে ব্যবধান গড়ে দেওয়া আনহেল দি মারিয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2021, 06:22 PM
Updated : 13 July 2021, 06:22 PM

কোপা আমেরিকার আয়োজক কনমেবল মঙ্গলবার টুর্নামেন্ট সেরা একাদশ ঘোষণা করে। একাদশে সর্বোচ্চ চারজন আর্জেন্টাইন, ব্রাজিলের আছেন তিনজন।

একাদশের গোলরক্ষক আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেস। চ্যাম্পিয়ন দল থেকে একাদশে সুযোগ পাওয়া বাকি তিনজন হলেন, ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো, মিডফিল্ডার রদ্রিগো দে পল ও ফরোয়ার্ড লিওনেল মেসি।

কোপা আমেরিকার ফাইনালের গোলদাতা আর্জেন্টিনার আনহেল দি মারিয়া।

মেসির সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া নেইমারও একাদশে আছেন স্বাভাবিকভাবেই। ব্রাজিলের বাকি দুইজন হলেন, ডিফেন্ডার মার্কিনিয়োস ও মিডফিল্ডার কাসেমিরো।

একাদশে সুযোগ পেয়েছেন একুয়েডরের লেফট ব্যাক পেরভিস এস্তুপিনান, পেরুর মিডফিল্ডার ইয়োশিমার ইয়োতুন ও চিলিয়ান রাইট ব্যাক মাউরিসিও ইসলা।

মেসি-নেইমারদের সঙ্গে ফরোয়ার্ড হিসেবে একাদশে আছেন কলম্বিয়ার লুইস দিয়াস। মেসির সঙ্গে টুর্নামেন্টের যৌথ সর্বোচ্চ চার গোল এই ২৪ বছর বয়সী ফুটবলারের। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পেরুর বিপক্ষে করেন জোড়া গোল।  

টুর্নামেন্টে দুটি ম্যাচে শুরুর একাদশে ছিলেন দি মারিয়া। এই দুই ম্যাচে ভালো করেছেন। অন্য কয়েকটি ম্যাচে বদলি নেমেও আলো ছড়িয়েছেন। তবুও টুর্নামেন্টের সেরা একাদশে জায়গা হয়নি তার।

কোপা আমেরিকার সেরা একাদশ:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস (আর্জেন্টিনা)।

ডিফেন্ডার: ক্রিস্তিয়ান রোমেরো (আর্জেন্টিনা), মার্কিনিয়োস (ব্রাজিল), পেরভিস এস্তুপিনান  (একুয়েডর) ও মাউরিসিও ইসলা (চিলি)।

মিডফিল্ডার: রদ্রিগো দে পল (আর্জেন্টিনা), কাসেমিরো (ব্রাজিল) ও ইয়োশিমার ইয়োতুন (পেরু)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (আর্জেন্টিনা), নেইমার (ব্রাজিল) ও লুইস দিয়াস (কলম্বিয়া)।