‘আর্জেন্টাইনদের মুখে হাসি ফোটাতে লড়ব আমরা’

কোপা আমেরিকার গত তিন আসরেই সুযোগ এসেছে দুইবার। কিন্তু হাসি ফোটেনি আর্জেন্টাইনদের মুখে। ২০১৫ ও ২০১৬-দুই আসরের ফাইনালে চিলির বিপক্ষে হারের বিষাদ হয়েছিল সঙ্গী। এবারের আসরেও ফাইনালের পথে এগিয়ে চলা আর্জেন্টিনাকে নিয়ে আত্মবিশ্বাসী রদ্রিগো দে পল। দেশবাসীর মুখে হাসি ফোটানোর লড়াইয়ের জন্য দল প্রস্তুত বলে জানালেন এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 12:36 PM
Updated : 6 July 2021, 12:36 PM

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় দ্বিতীয় সেমি-ফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

তিন জয় ও এক ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া আর্জেন্টিনা কোয়ার্টার-ফাইনালে একুয়েডরকে উড়িয়ে দেয় ৩-০ গোলে। কলম্বিয়া ধাপ পেরুলেই ঐতিহ্যবাহী মারাকানার মঞ্চে উঠবে তারা। সেখানে অপেক্ষায় স্বাগতিক ব্রাজিল। দে পল অবশ্য জানালেন দলের ভাবনায় আপাতত কলম্বিয়া ম্যাচ।

“ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যাওয়ার লক্ষ্য আমাদের। এটা দীর্ঘ পথ। তবে, ফাইনালে ওঠার জন্য এবং আর্জেন্টাইনদেরকে আনন্দ উপহার দেওয়ার যে লক্ষ্য, সেটা পূরণের জন্য আমরা শেষ দিন পর্যন্ত লড়তে প্রস্তুত।”

“আমরা অনুপ্রাণিত এবং আগামীকালের ম্যাচটি কতটা কঠিন হবে, তা জানি। ম্যাচটির জন্য আমরা প্রস্তুত এবং দারুণ শিহরণ অনুভব করছি।”

অধিনায়ক লিওনেল মেসি নিজে করেছেন চার গোল। সতীর্থদের চারটি গোলেও অবদান রেখেছেন। দলের প্রাণভোমরাকে প্রশংসায় ভাসাতে কোয়ার্টার-ফাইনাল ম্যাচের প্রসঙ্গ টানলেন দে পল।

“লিও আমাদের চেয়ে একধাপ এগিয়ে। একুয়েডরের বিপক্ষে ম্যাচের প্রথম গোলে, সে আমাকে একা থাকতে দেখল, পাসটা বাড়াল এবং গোলটা করলাম। দলের জয়ে গোলটার অবদান ছিল, এটা আমার জন্য সৌভাগ্যের।”